Advertisement
১৫ জুন ২০২৪
Viral

হাঁটু ছাপানো বরফ ঠেলে এগিয়ে যাচ্ছেন তরুণ সেনা, মুখে হাসি, ভাইরাল হল ভিডিয়ো

সীমান্তে প্রতিদিন যে প্রতিকূল পরিস্থিতির মধ্যে দিয়ে জীবন কাটে সেনাদের, এ যেন তারই খণ্ডচিত্র। যা দেখে অভিবাদন জানিয়েছেন দর্শকেরা।

হাঁটু ছাপানো বরফ ডিঙিয়ে কোনও মতে এগিয়ে চলেছে এক অল্পবয়সি সেনা জওয়ান।

হাঁটু ছাপানো বরফ ডিঙিয়ে কোনও মতে এগিয়ে চলেছে এক অল্পবয়সি সেনা জওয়ান। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ২৩:৫৬
Share: Save:

প্রবল ঠান্ডায় যখন দেশের রাজধানী কাঁপছে, ওঁরা কেমন আছেন? সীমান্তে, কয়েক হাজার মাইল দূরে কোনও পাহাড়ের দুর্গম কোনে, শত্রু পক্ষের নজর মিনারে চোখ রেখে কী ভাবে কাটছে ওঁদের শীত কাল। একটি ভিডিয়ো সম্প্রতি সেই প্রশ্নের জবাব দিয়েছে।

ভিডিয়োটি পোস্ট করেছেন ভারতীয় সেনা বাহিনীর এক পদস্থ কর্তা। তাতে দেখা যাচ্ছে পাহাড়ে হাঁটু ছাপানো বরফ ডিঙিয়ে কোনও মতে এগিয়ে চলেছে সেনা জওয়ানদের একটি ছোট দল। ভিডিয়োর দেখা যায় এক অল্পবয়সি সেনা জওয়ানকে। বরফে সরিয়ে এগোতে এগোতে একটা সময়ে আর না পেরে নিজের রাইফেলটি সঙ্গী সহকর্মীকে ধরতে দেন তিনি। তার পর এক হাতে নিজের ডান পা তুলে বরফের বাইরে বার করেন।

যদিও এই গোটা কাণ্ডটি ঘটার সময়ে তাঁকে একটুও বিরক্ত হতে দেখা যায়নি। বরং ওই পরিস্থিতিতেও তাঁর মুখের হাসিটি ছিল অমলিন।

ভারতীয় সেনাবাহিনীর ওই কর্তা মেজর জেনারেল রাজু চৌহান টুইটারে ভিডিয়োটি শেয়ার করে লিখেছেন, “এই তরুণ সেনার মুখের হাসিটি দেখুন।”

ভিডিয়ো তরুণ সেনাকে দেখে অভিবাদন জানিয়েছেন টুইটার ব্যবহারকারীরা। ভিডিয়োটি পোস্ট হওয়ার পর থেকে দু লক্ষ বার দেখা হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Soldier snow
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE