Advertisement
১৮ মে ২০২৪
Spot Three Differences

হুবহু কিন্তু হুবহু নয়! বরফে স্কি করতে ব্যস্ত পেঙ্গুইন, পাশাপাশি দুই ছবিতে লুকিয়ে তিন তফাৎ

এই খেলার মজা একটাই। ছবি দুটো দেখতে অবিকল এক রকম অথচ চোখের সামনেই লুকিয়ে আছে একাধিক পার্থক্য। এই দুটি ছবিতে যেমন তিনটি পার্থক্য আছে।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ২৩:৫০
Share: Save:

এই খেলা খেলতে খেলতে ছোটবেলার কথা মনে পড়ে যেতে পারে। ছোটদের ম্যাগাজিনে ধাঁধার পাতায় প্রায়ই এমন দুটি ছবি দিয়ে তাদের মধ্যে তফাৎ খুঁজতে বলা হত। এই খেলা সেই নষ্টালজিয়া জাগিয়ে তুলতে পারে।

এই খেলার মজা হল, পাশাপাশি রাখা দুটি ছবিকে এক ঝলক দেখলে মনে হবে অবিকল এক রকম অথচ চোখের সামনেই তাদের মধ্যে লুকিয়ে আছে একাধিক পার্থক্য। এই দুটি ছবিতে যেমন তিনটি পার্থক্য আছে। ১০ সেকেন্ডের মধ্যে সেই পার্থক্যগুলো খুঁজে বার করতে হবে।

ছবি দুটি তুষার রাজ্যে স্কি করতে ব্যস্ত এক পেঙ্গুইনের। বরফের মজা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছে সে। তার চোখে স্কি করার রোদ চশমা। মাথায় লাল উলের টুপি। গলায় টুকটুকে লাল গরম মাফলার। আনন্দে দু'হাত তুলে হাসছে ওই পেঙ্গুইন। আপাত দৃষ্টিতে হুবহু এক এই দুটি দৃশ্যেই লুকিয়ে তিনটি পার্থক্য।

সেগুলো কী, ধরতে পারলেন কি?

যাঁরা পেরেছেন, তাঁদের দৃষ্টিশক্তির প্রসংশা করতেই হয় তবে যারা পারেননি মন খারাপ করবেন না। ধাঁধাটি যথেষ্ট কঠিন। নিচে দেওয়া রইল সমাধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE