Advertisement
২৩ মে ২০২৪
food delivery app

এ কোন জি-২০! খাবার সরবরাহ অ্যাপের মুচমুচে আমন্ত্রণ অন্য ‘জি-২০’ সম্মেলনে

নিমন্ত্রণকারীর নাম সুইগি। খাবার সরবরাহ করার এই অ্যাপ তাদের এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করে জানিয়েছে ওই বিশেষ ‘জি-২০’ সম্মেলনের কথা। যার জন্য বৈঠক করা বাধ্যতামূলক নয়।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১০:২১
Share: Save:

সদ্য দিল্লিতে শেষ হয়েছে জি-২০ শীর্ষ সম্মেলন। ভারতের আমন্ত্রণ সফর সেরে ফিরে গিয়েছেন রাষ্ট্রনেতারা। কিন্তু ইতিমধ্যেই আরও এক ‘জি-২০’র নিমন্ত্রণ এসে হাজির। তবে এই নিমন্ত্রণ রাষ্ট্রনেতাদের নয়। এই নিমন্ত্রণ পাঠানো হয়েছে আমজনতাকে। পকেটে পাঁচটি টাকা থাকলেই যোগ দেওয়া যাবে এই সম্মেলনে।

নিমন্ত্রণকারীর নাম সুইগি। খাবার সরবরাহ করার এই অ্যাপ তাদের এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) একটি পোস্ট করে জানিয়েছে ওই বিশেষ ‘জি-২০’ সম্মেলনের কথা। যার জন্য টেবিলে বসতে হবে ঠিকই। কিন্তু বৈঠক করা বাধ্যতামূলক নয়। কারণ এই ‘সম্মেলনে’ রাষ্ট্রনেতাদের গুরু গম্ভীর বক্তব্য নেই। আছে মুচমুচে চমক আর অবসর বিনোদনের ভরপুর রসদ। সঙ্গে রসনাতৃপ্তির সুযোগও। এ সম্মেলন আদতে স্বাদের।

সুইগি তাদের পোস্টে একটি ছবি দিয়েছে। তাতে দেখা যাচ্ছে এক কাপ চায়ের পাশে সাজানো থরে থরে বিস্কুট। আদতে ২০টি বিস্কুট। তবে এই ‘জি-২০’-র জি আসলে পার্লে-জি। খাবার প্রস্তুতকারী সংস্থা পার্লের এই বিস্কুটের একটি পাঁচ টাকার প্যাকেটে থাকে ২৪টি গ্লুকোজ বিস্কুট। তার মধ্যেই ২০টি নিয়ে পার্লে-জি-২০ সাজিয়েছে সরবরাহ অ্যাপ সুইগি।

টুইটারে ওই ২০টি পার্লে-জি বিস্কুটের ছবি দিয়ে তারা লিখেছে, ‘‘আমাদের পার্লে-জি-২০ সম্মেলনে সবাইকে স্বাগত’’। সরবরাহ অ্যাপের এই রসবোধে মজেছেন অনেকেই। ইতিমধ্যেই ওই পোস্ট ভাইরাল হয়েছে। অনেকেই সেখানে লিখেছেন, পার্লে-জি বিস্কুট এর ছবি ছোটবেলার কথা মনে পড়িয়ে দিয়েছে তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

G-20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE