Advertisement
২৪ জুন ২০২৪
Swiggy order during IPL Final

ধোনি না বিরিয়ানি, চেন্নাই না হায়দরাবাদ, আইপিএল ফাইনালে আসলে জিতল কে?

খাদ্য সরবরাহকারী সংস্থা জানিয়েছে, সোমবার রাতে সব থেকে বেশি চাহিদা ছিল হায়দরাবাদি বিরিয়ানির। মোট অর্ডারের প্রায় ৭৬ শতাংশ। লখনউ বিরিয়ানির চাহিদা ছিল ১৪ শতাংশ।

Swiggy says Biryani \\\'wins the trophy for the most ordered food’ as 12 million orders placed during IPL 2023 final

সোমবার রাতে হার্দিক পাণ্ড্যর গুজরাত টাইটানসকে হারিয়ে রুদ্ধশ্বাস জয় পেয়েছে ধোনির চেন্নাই সুপার কিংস। ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১২:৩১
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস নয়, আইপিএল জিতেছে বিরিয়ানি! এমনটাই দাবি করল ভারতের নামী এক খাদ্য সরবরাহকারী অ্যাপ। সংস্থার তরফে দাবি করা হয়েছে, সোমবার রাতে আইপিএল খেলা চলাকালীন তাদের অ্যাপ থেকে প্রতি মিনিটে গড়ে ২১২ প্লেট বিরিয়ানি অর্ডার করা হয়েছিল। মোট বিক্রি হয়েছে ১ কোটি ২০ লক্ষ প্লেট বিরিয়ানি!

সংস্থার তরফে টুইটারে একটি পোস্টে উল্লেখ করা করেছে, ‘‘আইপিএলের ফাইনাল চলার সময় প্রতি মিনিটে গড়ে ২১২ প্লেট করে বিরিয়ানি অর্ডার হয়েছে। মোট বিক্রি হয়েছে ১ কোটি ২০ লক্ষ প্লেটেরও বেশি। এই মরসুমে সবচেয়ে বেশি অর্ডার করা খাবারের ট্রফি জিতে ফেলেছে বিরিয়ানি।’’

ওই খাদ্য সরবরাহকারী সংস্থা জানিয়েছে, সোমবার রাতে সব থেকে বেশি চাহিদা ছিল হায়দরাবাদি বিরিয়ানির। মোট অর্ডারের প্রায় ৭৬ শতাংশ। লখনউ বিরিয়ানির চাহিদা ছিল ১৪ শতাংশ। কলকাতার আলু দেওয়া বিরিয়ানির চাহিদা ছিল ৯.৮ শতাংশ।

ওই খাদ্য সরবরাহকারী সংস্থা ২০২০ সালে জানিয়েছিল, আইপিএলের সেই মরসুমে চিকেন বিরিয়ানি, বাটার নান এবং মসলা দোসা— এই তিনটি খাবার সব থেকে বেশি বিক্রি হয়েছিল। ২০২৩ সালের নববর্ষে দিনও প্রায় সাড়ে তিন লক্ষ প্লেট বিরিয়ানি বিক্রির কথা ঘোষণা করেছিল ওই সরবরাহকারী সংস্থা।

প্রসঙ্গত, সোমবার রাতে হার্দিক পাণ্ড্যর গুজরাত টাইটানসকে হারিয়ে রুদ্ধশ্বাস জয় পেয়েছে ধোনির চেন্নাই সুপার কিংস। শেষ ২ বলে জিততে দরকার ছিল ১০ রান। সেই ২ বলেই বদলে গেল খেলার ছবি। পঞ্চম বলে ছক্কা মারেন রবীন্দ্র জাডেজা। শেষ বলে চার মেরে দলকে জিতিয়ে দিলেন তিনিই। পঞ্চম বারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হলেন ধোনি। আর তা নিয়ে ধোনি অনুগামীদের মধ্যে আনন্দের সীমা পরিসীমা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swiggy Food Delivery App biriyani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE