Advertisement
০৬ মে ২০২৪
Personality Test

চোখের রঙেই পড়া যাবে মনের কথা! চরিত্র কেমন? বলে দেবে চোখের মণি

চোখের রঙেই লুকিয়ে আছে চরিত্রের গোপন কথা! এমনই দাবি একটি সমীক্ষায়। চোখের রংকে মূলত তিন ভাগে ভেঙে চরিত্রের বিশ্লেষণ করা হয়েছে ওই সমীক্ষার ভিত্তিতে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ২০:৫৯
Share: Save:

চোখের রঙেই লুকিয়ে আছে চরিত্রের গোপন কথা! এমনই দাবি একটি সমীক্ষায়। চোখের রংকে মূলত তিন ভাগে ভেঙে চরিত্রের বিশ্লেষণ করা হয়েছে ওই সমীক্ষার ভিত্তিতে। যা দেখে আপনিও মিলিয়ে নিতে পারেন নিজের বা অন্যের চারিত্রিক বৈশিষ্ট্য।

চোখের যে তিনটি মূল রংকে চিহ্নিত করা হয়েছে এই সমীক্ষায়, তা হল— বাদামি, কালো এবং নীল। এর মধ্যে আপনার চোখের মণির রং যদি বাদামি হয়, তবে আপনি কিছুটা বাস্তববাদী। জীবনকে আপনি সচেতন ভাবেই দেখেন। তা বলে জীবনের আনন্দ নিতে পিছপা হন না। আপনি হাসি-ঠাট্টা-আনন্দে থাকতে ভালবাসেন। আবার আপনার মধ্যে দয়ালু মনোভাবও রয়েছে। কোথাও সাহায্যে প্রয়োজন হলে আপনার মতো মানুষ আগে এগিয়ে আসেন। আপনি আত্মবিশ্বাসী। নির্দেশ পালন করার থেকে নির্দেশ দিতে স্বচ্ছন্দ বেশি। আপনার মধ্যে কর্তৃত্ব করার একটা প্রবণতাও রয়েছে। দায়িত্ববান প্রেমিক। দীর্ঘমেয়াদী সম্পর্কে বিশ্বাসী। তবে নিজের আবেগ গোপন রাখতে পছন্দ করেন।

চোখের রং কালো হলে—বিশ্বস্ত, দায়িত্ববান, পরিশ্রমী এই শব্দগুলো আপনার জন্যই তৈরি। তবে একই সঙ্গে আপনি বাস্তববাদীও। আপনার যে কোনও পরিস্থিতি সম্পর্কে আগাম অনুমান করে নেওয়ার ক্ষমতাও আছে আপনার। আপনি রোমাঞ্চপ্রেমী। ঠাট্টা-মসকরাতেও পটু। মনের কথা খুলে বলতে পছন্দ করেন আপনি। আপনার নির্ভরযোগ্যতা এক বাক্যে স্বীকার করেন সবাই। নেতৃত্ব আপনার সহজাত। নিজেকে প্রমাণ করার তাগিদবোধ করেন সব সময়। তবে মাঝেসাঝে মেজাজ হারান। আর বিশ্বাস করতে পারেন না বলে ঝট করে কোনও সম্পর্কে ঢুকতে পারেন না।

চোখের রং নীল হলে— আপনার মধ্যে একটা সহজাত চারিত্রিক লাবণ্য রয়েছে। মানসিক ভাবে আপনি খুবই দৃঢ়চেতার। তবে আপনাকে মানুষ অতি আত্মবিশ্বাসী ভেবে ভুল বুঝতে পারে। আবার অতিরিক্ত লাজুক ভেবেও ভুল করতে পারে। আপনি বুদ্ধিমান। শান্তিপ্রিয় মানুষ। আপনার মনের মধ্যেই আপনি শান্তি খুঁজে নেন। তবে আপনি নতুন নতুন বিষয় পরীক্ষা করে দেখতেও ভালবাসেন। সম্পর্কে আপনাকে অনেক সময়েই স্বার্থপর ভেবে ভুল বুঝতে পারেন আপনার সঙ্গী। তবে তার জন্য আপনার সম্পর্কে দীর্ঘমেয়াদি কোনও ক্ষতি হয় না। আপনাকে দেখে রক্ষণশীল মনে হলেও আপনাকে কাছ থেকে চিনলে আপনার উষ্ণ এবং বন্ধুত্বপূর্ণ মনোভাব বুঝতে পারেন উল্টো দিকের মানুষটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Personality Test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE