Advertisement
০৬ মে ২০২৪
Rajnikanth

রজনীকান্তেরও হুবহু! কেমন দেখতে থালাইভার ‘নকল’কে? রাস্তায় দেখলে ভিড় জমতে পারে

হতে যে পারে তার প্রমাণ একটি ভিডিয়ো। তাতেই স্পষ্ট হুবহু রজনীর মতো দেখতে এক ব্যক্তি। দেখে বার বার রজনী বলে ভুল হতে পারে। কারণ তাঁর হাসির ধরণ থেকে শুরু করে গায়ের রং, মায় ইন্দ্রলুপ্তও হুবহু একই ধরনের।

রজনীকান্ত।

রজনীকান্ত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ২০:৩৫
Share: Save:

তারকাদের নকল করা হবে এ আর নতুন কথা কি! যত বড় তারকা তাঁর তত বেশি নকলনবিশ। এঁদের মধ্যে কেউ কেউ চর্চা করে নিজেদের তারকাদের মতো গড়ে তোলেন। তাঁদের মতো চুলের কেতা, তাঁদের মতো আদব কায়দা, পোশাক, কণ্ঠস্বর সব কিছুরই হুবহু নকল করার চেষ্টা থাকে। যা কি না দীর্ঘ সাধনার ফল।

আবার অনেক ক্ষেত্রে দেখা যায় কারও মুখের আদলে স্বাভাবিক ধাঁচ রয়েছে কোনও তারকার। তাকে রাস্তাঘাটে দেখে মাঝে মধ্যেই চোখ ধাঁধায়। এক ঝলক দেখে হোঁচট খান অনেকে। মনে মনে ভাবেন, ‘‘আরে কাকে দেখছি!’’ পর মুহূর্তে অবশ্য ভুল ভাঙে। হুবহুদের মধ্যেও সামান্য তফাৎ থাকেই। আচার আচরণে তা নজরে পড়ে যায়। তবে সেটুকু তফাৎ অনেকেই এড়িয়ে হইচই করেন ওই হুবহু মানুষটিকে নিয়ে। তারকাদের মতো তাঁদের নিয়েও মাতামাতি হয় ছোট স্তরে। ছোট গণ্ডীতে।

শাহরুখ থেকে অমিতাভ সবারই এমন অজস্র হুবহু বা নকলনবিশ রয়েছেন। কিন্তু তা বলে রজনীকান্তেরও থাকবে!

যে রজনীর কিংবদন্তী হল— তিনি অসম্ভবকে সম্ভব করতে পারেন। তাঁকে নিয়ে প্রচলিত নানা মজার ব্যঙ্গচিত্র অনুযায়ী বলা যেতে পারে। সম্ভব শব্দটি অসম্ভব হয়েছে রজনীকে দেখার পর। সেই রজনীরও নকল!

তবে হতে যে পারে তার প্রমাণ একটি ভিডিয়ো। তাতেই স্পষ্ট হুবহু রজনীর মতো দেখতে এক ব্যক্তি। তাঁকে দেখে বার বার রজনী বলে ভুল হতে পারে। কারণ তাঁর হাসির ধরণ থেকে শুরু করে গায়ের রং, চুলের কায়দা মায় তাঁর ইন্দ্রলুপ্তও হুবহু একই ধরনের। ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে ভিডিয়োটি ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে ইতিমধ্যেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajnikanth Doppelganger
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE