Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Viral Video

শিকার নিয়ে কাড়াকাড়ি, যুদ্ধ বাধল বাঘ এবং বাঘিনীর, শেষে জিতল কে? প্রকাশ্যে ভিডিয়ো

একটি হরিণকে শিকার করেছিল বাঘটি। তার পর সেই হরিণটিকে ছেড়ে পালিয়ে গিয়েছিল সে। ওই সময়ই হরিণটিকে রাস্তায় পড়ে থাকতে দেখে দাঁড়িয়ে পড়ে বাঘিনী।

 photo of tiger

হরিণ শিকার করল বাঘটি। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২০:৪২
Share: Save:

পেটের জ্বালা নিতান্তই বড় জ্বালা! খাবার নিয়ে কাড়াকাড়ি করে বাঘেরাও। জঙ্গলে ঘেরা রাস্তার মধ্যে পড়েছিল একটি হরিণের দেহ। সেই দেহটি নিয়ে রীতিমতো যুদ্ধ বাধল একটি বাঘ এবং বাঘিনীর।

একটি হরিণকে শিকার করেছিল বাঘটি। তার পর সেই হরিণটিকে ছেড়ে পালিয়ে গিয়েছিল সে। ওই সময়ই হরিণটিকে রাস্তায় পড়ে থাকতে দেখে দাঁড়িয়ে পড়ে বাঘিনী। এদিক-ওদিক তাকানোর পর শিকারটিকে সবে খাওয়া শুরু করেছিল সে। এমন সময়ই দৌড়ে এল বাঘ। তার পর?

শিকারটি কে নেবে? এই নিয়েই যুদ্ধ বেধে গেল বাঘ এবং বাঘিনীর। যুদ্ধে জেতার খানিকটা চেষ্টা করেছিল বাঘিনী। কিন্তু বাঘটির শক্তির কাছে সে আর পেরে ওঠেনি। কিছুটা সময় ধরে শিকার নিয়ে দু’জনের রেষারেষি চলার পর একটা সময় হার স্বীকার করে নেয় বাঘিনী। রাস্তার মধ্যে বসে পড়ে সে। আর শিকারটিকে মুখে নিয়ে টানতে টানতে জঙ্গলে ঢুকে পড়ে বাঘটি। তখন লোলুপ দৃষ্টিতে শুধু চেয়ে রইল বাঘিনী।

এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Tiger
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE