Advertisement
০১ মে ২০২৪
Elephant Fight in Kerala

মন্দির চত্বরে দুই দাঁতালের যুদ্ধ! ভয়ে এলাকা ছাড়লেন পুণ্যার্থীরা, প্রকাশ্যে ভিডিয়ো

কেরলের মান্দারকাদাভুতে আরাত্তুপুজা মন্দিরে ‘আরাত্তুপুজা পুরম’ অনুষ্ঠান চলছিল। সেই অনুষ্ঠানকে ঘিরে মেলাও বসেছিল। সন্ধ্যায় অনুষ্ঠানের রীতি মেনে দু’টি দাঁতালকে সাজিয়ে মন্দির চত্বরে ঘোরানো হচ্ছিল।

দুই দাঁতালের যুদ্ধের দৃশ্য।

দুই দাঁতালের যুদ্ধের দৃশ্য। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১৭:২৬
Share: Save:

মন্দির চত্বরেই দুই দাঁতালের যুদ্ধ! দু’টি হাতিকে লড়াই করতে দেখে ভয়ে পড়িমড়ি করে এলাকা ছাড়লেন পুণ্যার্থীরা। শুক্রবার কেরলের আরাত্তুপুজা মন্দিরের ঘটনা। পুরো ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

কেরলের মান্দারকাদাভুতে আরাত্তুপুজা মন্দিরে ‘আরাত্তুপুজা পুরম’ অনুষ্ঠান চলছিল। সেই অনুষ্ঠানকে ঘিরে মেলাও বসেছিল। সন্ধ্যায় অনুষ্ঠানের রীতি মেনে দু’টি দাঁতালকে সাজিয়ে মন্দির চত্বরে ঘোরানো হচ্ছিল। তখনই একটি দাঁতালকে দেখে অন্য একটি দাঁতাল খেপে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

ভাইরাল ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি দাঁতালকে দেখে অন্য দাঁতালটি তেড়ে যায়। প্রথমে গুঁতোর লড়াই চলে একে অপরের। তার পর একটি হাতি পিছন ফিরে চলে যেতে গেলে তাকে ক্রমাগত আক্রমণ করতে থাকে অন্য পক্ষ। এর পর আক্রান্ত হাতি ‘যুদ্ধের ময়দান’ ছেড়ে পালাতে গেলে তাকে তাড়া করে দ্বিতীয় হাতিটি। দুই হাতির লড়াইয়ের কারণে আতঙ্ক ছড়িয়ে পড়ে পুণ্যার্থীদের মধ্যে। মন্দির চত্বর থেকে অনেকেই দৌড়ে পালিয়ে যান। তবে পুরো ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elephant Kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE