Advertisement
০৩ মে ২০২৪
Food Delivery App

অনলাইনে আনানো খাবার খেয়ে অসুস্থ গোটা পরিবার! জনপ্রিয় খাবার সরবরাহ অ্যাপ কাঠগড়ায়

ঘটনাটি মুম্বইয়ের। যে এক্স অ্যাকাউন্ট থেকে ছবিগুলি পোস্ট করা হয়েছে, সেই অ্যাকাউন্টের অধিকারী নিকিতা তোসনিওয়াল নামের এক তরুণী। এক্সে অভিযোগের চিঠিরও একটি ছবি দিয়েছেন তিনি।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৩:২৯
Share: Save:

অনলাইনে অর্ডার করা খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়লেন এক তরুণী, তাঁর পরিবার এবং বন্ধুরা। ভারতে জনপ্রিয় এক খাবার সরবরাহ অ্যাপের মাধ্যমে ওই খাবার আনিয়েছিলেন তাঁরা। তরুণী জানিয়েছেন, ওই খাবার এতটাই অস্বাস্থ্যকর ছিল যে, খাওয়ার পর তাঁর এবং তাঁর পরিবারের প্রত্যেকের পেটে ব্যাথা শুরু হয়েছে। বদহজম এবং গ্যাসট্রোএনট্রাইটসের সমস্যাও হয়েছে সকলের।

খাবারের ছবি-সহ গোটা বিষয়টি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে জানিয়েছেন তিনি। সেই সঙ্গে ওই জনপ্রিয় খাবার সরবরাহ অ্যাপকে ইমেলে অভিযোগ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ঘটনাটি মুম্বইয়ের। যে এক্স অ্যাকাউন্ট থেকে ছবিগুলি পোস্ট করা হয়েছে, সেই অ্যাকাউন্টের অধিকারী নিকিতা তোসনিওয়াল নামের এক তরুণী। এক্সে ওই খাবার সরবরাহ অ্যাপকে লেখা অভিযোগের চিঠিরও একটি ছবি দিয়েছেন তিনি। তাতে দেখা যাচ্ছে, মুম্বইয়ের ভাগবতী নামের এক রেস্তোরাঁ থেকে ওই অ্যাপ মারফত পাওভাজি অর্ডার করেছিলেন তরুণী।

কিন্তু তরুণী জানাচ্ছেন, ওই পাওভাজির ভাজি বা তরকারিটি ছিল তেলে টইটুম্বুর। তাঁর কথায়, ‘‘খাবারের উপরেই অন্তত পাঁচ টেবিল চামচ তেল ভাসছিল। আমরা সেই তেল যতটা সম্ভব ফেলে দিয়ে বাকি খাবারটা খাওয়ার চেষ্টা করেছিলাম। কিন্তু তখনও খাবারটি যথেষ্ট তৈলাক্ত এবং ভারী ছিল।’’

নিকিতা জানিয়েছেন, খাবারটি খাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই তাঁদের পেটে অস্বস্তি এবং ব্যথা শুরু হয়। পরে বদহজম এবং গ্যাসট্রোএনট্রাইটসের সমস্যাও হয়। ইমেলে নিকিতা ওই খাবার সরবরাহ অ্যাপকে লিখেছিলেন, ‘‘আশা করছি আপনারা এই ধরনের অস্বাস্থ্যকর খাবার সরবরাহের ক্ষেত্রে সতর্ক হবেন এবং যথাযথ পদক্ষেপ করবেন।’’ কিন্তু এক্সে নিকিতা জানিয়েছেন, ইমেল পেয়েও ওই অ্যাপ কর্তৃপক্ষ পদক্ষেপ করা তো দূর ইমেলের জবাবও দেয়নি।

এক্সে নিকিতা লিখেছেন, ‘‘ভেবেছিলাম ওদের কাস্টমার সাপোর্ট ভাল। কিন্তু আমার সেই ভুল ভাঙল’’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food Delivery App
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE