Advertisement
১৫ জুন ২০২৪
Chocolate

লোভনীয় চকলেট কেকে ‘পরিবর্তন’-এর ডাক! খেতে গিয়ে ভড়কে গেলেন ক্রেতা

অনলাইনে চকোলেট কেকের অর্ডার দিয়েছিলেন। সেই কেক এল। তবে বিশেষ বার্তা সঙ্গে নিয়ে। কারণ বুঝে টুইট করতেই ভাইরাল হয় পোস্ট।

কেকের উপরেই গোটা গোটা অক্ষরে লেখা ছিল বার্তা।

কেকের উপরেই গোটা গোটা অক্ষরে লেখা ছিল বার্তা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১৯:৫৬
Share: Save:

খাবার চেয়ে বিপ্লবের বার্তা পেলেন পাকিস্তানের এক ক্রেতা । অনলাইন খাবার সরবরাহ অ্যাপে খাবার একটি কেকের অর্ডার দিয়েছিলেন তিনি। তবে সেই কেক হাতে পেয়ে মোড়ক খুলতেই ভড়কে গেলেন তিনি। কারণ কেকের উপর গোটা গোটা অক্ষরে এসেছে একটি নির্দেশ। ইংরেজিতে লেখা রয়েছে, ‘‘২০০০ সালের পরিবর্তন আনো..’’

বার্তাটির আক্ষরিক অর্থ বুঝতে অসুবিধা হয়নি ক্রেতা জাভেদ শামির। তবে সমস্যা হয়েছে সেই বার্তার অন্তর্নিহিত নির্দেশ বুঝতে। কোথায় পরিবর্তন আনতে হবে, কেনই বা আনতে হবে এর সঙ্গে ২০০০ সালের সম্পর্কই বা কি? তা প্রথমটায় বুঝেই উঠতে পারেননি তিনি। তবে বোঝার পর থেকে হাসি থামতেই চাইছে না তাঁর।

গোটা ঘটনাটি সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন জাভেইদ। সেই পোস্টেই কেকের উপরে লেখা ওই অদ্ভুত নির্দেশের রহস্যোদ্ঘাটন করেছেন তিনি। লিখেছেন, অনলাইন খাবার সরবরাহ অ্যাপে কেকের অর্ডার দিয়েছিলাম। ওদের বলেছিলাম, ‘‘২০০০ টাকার নোটের খুচরো নিয়ে আসতে। ওদের সঙ্গে পুরো কথাবার্তাই হয়েছিল উর্দুতে। এই তার ফল!’’

অর্থাৎ খুচরো আনতে বলার নির্দেশকে কেকে লেখার কথা ভেবে ইংরেজিতে অনুবাদ করে লিখে দিয়েছিলেন বিক্রেতা। লিখেছিলেন ‘ব্রিং চেঞ্জ অফ ২০০০ (টু থাউজ্যান্ড)’ । যা ঝট করে দেখলে মনে হবে, ২০০০ সালের পরিবর্তন আনতে বলা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chocolate Cake change Pakistan Viral Post
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE