Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Apple gift for 10 year anniversary

অ্যাপলে দশ বছর কাজ করার পুরষ্কার কী? এক কর্মীর পোস্ট দেখে ইন্টারনেটে প্রশ্ন, ‘এটা কী বস্তু’!

অ্যাপলে দশ বছর কাজ করা ওই কর্মীর নাম মার্কোস আলোনসো। তিনি অ্যাপল থেকে পাওয়া তাঁর উপহারের ছবিটির পাশাপাশি ওই উপহার বাক্স থেকে বার করার একটি ভিডিয়োও পোস্ট করেছেন।

ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৭:৩৬
Share: Save:

দীর্ঘদিনের কর্মীদের কদর করতে উপহার দেয় বহু সংস্থা। বিশেষ করে কর্পোরেট সংস্থাগুলিতে এই ধরনের উপহার দেওয়ার চল আছে। সম্প্রতি পুরনো কর্মীকে এমনই উপহার দিয়ে ভাইরাল হল অ্যাপল। আইফোন প্রস্তুতকারী সংস্থা তাদের এক কর্মীকে ১০ বছরের পূর্তিতে যা দিয়েছে, তা দেখে অবাক ইন্টারনেট। তাদের একটাই প্রশ্ন— বস্তুটি আসলে কী?

অ্যাপলে দশ বছর কাজ করা ওই কর্মীর নাম মার্কোস আলোনসো। তিনি অ্যাপল থেকে পাওয়া তাঁর উপহারের ছবিটির পাশাপাশি ওই উপহার বাক্স থেকে বার করার একটি ভিডিয়োও পোস্ট করেছেন। চৌকোনা বেশ ওজনদার ওই বাক্স খুলতেই দেখা যায় এক টুকরো মসলিন কাপড়ে মোরা একটি ছোট্ট চিরকুট। তাতে অ্যাপল সিইও টিম কুকের সই। সঙ্গে কর্মীকে তাঁর দীর্ঘ কর্মজীবনের জন্য অভিনন্দন জানিয়ে একটি বার্তা। তার নীচেই রয়েছে উপহারটি যা দেখতে অ্যাপলের তৈরি আইফোনের বক্সের মতো। তার উপরে অ্যাপলের চিরচেনা আধখাওয়া আপেলের ঝকঝকে লোগো। বাক্সের আদলের ওই চৌকো বস্তুটির এক পাশে লেখা ১০ এবং নীচে কর্মীর নাম এবং ১০ বছর পূর্তির তারিখ।

সাদা চোখে বিষয়টিকে দেখে মনে অ্যালুমিনিয়ামের নিরেট ফলক। আর এই উপহারের ছবি এবং ভিডিয়ো দেখেই ধন্ধে পড়েছেন নেটাগরিকদের একাংশ। অনেকে যখন ওই কর্মীকে তাঁর দশবছরের কর্মজীবনের জন্য অভিনন্দন জানাতে ব্যস্ত, তখন একাংশের প্রশ্ন, ‘‘বস্তুটি আদতে কী? এটি দিয়ে কী হয়! কোন কাজে লাগে’’! আবার কেউ কেউ লিখেছেন, ১০ বছর ধরে অ্যাপলে কাজ করার জন্য ইউটিউবারদের মতো সিলভার প্লে বাটন পেলেন অ্যাপল কর্মী। আবার অনেকেই ওই উপহারটিকে ‘অকাজের’ বলে মন্তব্য করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Apple iphone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE