Advertisement
২৭ জুলাই ২০২৪
Personality Test

প্রেমে কতটা আত্মবিশ্বাসী আপনি? এই পরীক্ষা দিলে বুঝতে পারবেন

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ২৩:৪৩
Share: Save:

একটি ছবিতে কোন জিনিসটি প্রথম আপনার নজর কাড়ছে, তা থেকে জেনে নেওয়া যেতে পারে ব্যক্তিত্বের গোপন কথা। এই ধরনের ছবির পরীক্ষাকে বলা হয় পার্সোনালিটি টেস্ট বা ব্যক্তিত্বের পরীক্ষা। মনোবিদেদের একাংশের মতে, এই ধরনের পরীক্ষার যৌক্তিকতা নেহাত উড়িয়ে দেওয়ার মত নয়। অনেক ক্ষেত্রেই দেখা যায় ফলাফল মিলে যাচ্ছে।

এই ছবিটিও সেরকমই একটি পরীক্ষা। এই ছবিতে লুকিয়ে আছে দুটি ছবি। একটি গাছের অন্যটি সিংহের।

যদি আপনি গাছ দেখে থাকেন, তবে আপনি কিছুটা একা থাকতে পছন্দ করেন। সহজে সবার সঙ্গে মিশতে পারেন না। বিশ্বাসও করতে পারেন না। বন্ধু হতে সময় লাগে আপনার। কিন্তু একবার কারও সঙ্গে বন্ধুত্ব হলে, আপনার মত একনিষ্ঠ বন্ধু আর দুটি খুঁজে পাওয়া যাবে না। আপনার এই চারিত্রিক বৈশিষ্ট্য আপনাকে বাকিদের কাছে রহস্যময় এবং একইসঙ্গে আকর্ষণীয় করে তোলে। তবে ভালবাসার মানুষটির দিকে নিজে প্রথম পদক্ষেপ কখনওই নেন না। আশা করেন তিনিই প্রথম এগিয়ে আসবেন। এবং আপনার কথা বুঝে নেবেন।

যদি সিংহ দেখে থাকেন তবে, আপনি সহজেই সবার সঙ্গে মিশে যেতে পারেন। বন্ধুবান্ধব পরিবৃত হয়ে থাকতে পছন্দ করেন । আপনার আত্মবিশ্বাসী এবং আকর্ষণীয় ব্যক্তিত্ব সহজেই আকৃষ্ট হন মানুষ। আপনি অকারণ নাটকীয়তা পছন্দ করেন না। অশান্তি এড়িয়ে চলেন। তাই বন্ধু বান্ধবদের বৃত্তে আপনি জনপ্রিয়। আপনি অনেক সময়ই নিজের ক্ষমতার বাইরে গিয়ে সাহায্য করার চেষ্টা করেন। সব ক্ষেত্রে ইতিবাচক মনোভাব রাখেন। আপনার এই সমস্ত গুণের জন্য বন্ধু মহলে আপনি জনপ্রিয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE