Advertisement
০২ মে ২০২৪
Tips and Tricks

রান্নার গ্যাস বাঁচানাের উপায় বের করলেন গৃহবধূ! আপনিও কি শিখে নিতে চান?

দ্রব্য মূল্য বৃদ্ধির বাজারে খরচ বাঁচানোর ফিকির খোঁজা দোষের নয়। সিমীত আয় আর বাড়তে থাকায় ব্যায়ের মধ্যে তাল মেলাতে হলে তা ছাড়া আর উপায়ই বা কী?

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ২০:৩৮
Share: Save:

রান্নার গ্যাসের বর্ধিত মূল্য যাতে গৃহবধূদের চিন্তার কারণ না হয়, সে জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করছেন উজ্জ্বলা যোজনা। কিন্তু সেই প্রকল্পেও সম্ভবত গৃহস্থ্যের ভাঁড়ারের টান সামলানো যাচ্ছে না। গ্যাস বাঁচানোর জন্য তাই নতুন ফিকির খুঁজে বার করলেন এক গৃহবধূ। তাঁর পদ্ধতিতে রান্না করলে একটি গ্যাস জেলে এক সঙ্গেই রান্না হয়ে যাবে লুচি এবং তরকারি।

একটি ভাইরাল হওয়া ভিডিয়োয় ওই কায়দা দেখে বিস্মিত হয়েছে নেটাগরিক কূল। তাঁদের অনেকেই জানিয়েছেন, সত্যিই তো এমনটা তো আগে কখনও ভেবে দেখেননি তাঁরা। ভিডিয়োয় দেখা যাচ্ছে এক গৃহবধূ একটি গ্যাসের বার্নার জ্বালিয়ে প্রথমে তাতে প্রেসার কুকার বসান। তার ভিতরে জলের মধ্যে আলু এবং ডাল জাতীয় কিছু যখন সবে ফুটতে শুরু করেছে, তখন কুকারের উপর বসিয়ে দেন তেল শুদ্ধ কড়াই।

কুকারের তাপে কড়াইয়ের তেল গরম হতেই তাতে গরম গরম লুচি ভেজে তোলেন তিনি। এ ভাবেই পর পর অনেক লুচি ভাজতে দেখা যায় তাঁকে। গরম তেলে লুচি গুলোকে ফুলে উঠতে দেখা যায় স্বাভাবিক ভাবেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tips and Tricks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE