Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Fraud

৪৯ টাকায় ৪৮টা ডিম! কিনতে গিয়ে ৪৮ হাজার টাকা খোয়ালেন মহিলা, কী ভাবে?

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৫০
Share: Save:

অনলাইনে লোভনীয় অফার দেখেই লুফে নিয়েছিলেন। ৪৯ টাকায় চারডজন ডিম! যেখানে বাজারচলতি দর প্রায় ৭ গুণ বেশি! সঙ্গে সঙ্গে লিঙ্কে ক্লিক করেছিলেন মহিলা। ভাবতে পারেননি ওই একটি ক্লিকের জন্য একএকটি ডিম পিছু এক হাজার টাকা করে গুণাগার দিতে হবে তাঁকে। লহমায় তাঁর অ্যাকাউন্ট থেকে বেরিয়ে যাবে ৪৮,০০০টাকা।

সম্প্রতি এই ঘটনা ঘটেছে বেঙ্গালুরুতে। ওই মহিলা এই ঘটনায় পুলিশে অভিযোগও দায়ের করেছেন। তিনি জানিয়েছেন, অনলাইনে ওই অফার এসেছিল তাঁর ফোন। ৯৯টাকায় ৮ডজন ডিমের বিজ্ঞাপন করেছিল একটি সংস্থা। ডিমের অস্বাভাবিক কম দাম দেখে তিনি সেই ডিম কিনতেও চান। লিঙ্কে ক্লিক করতেই তাঁকে বলা হয়, এই অফার শুধু ক্রেডিট কার্ডেই পাওয়া সম্ভব। এর পর ওই মহিলা তাঁর ক্রেডিট কার্ডের নম্বর দেন, সিভিভি নম্বরও দেন। তাঁর মোবাইলে ওটিপিও আসে। আর প্রায় সঙ্গে সঙ্গেই তিনি দেখেন তাঁর অ্যাকাউন্ট থেকে ডেবিট হয়ে গিয়েছে ৪৮ হাজার টাকা।

মহিলা জানিয়েছেন, তাঁর অ্যাকাউন্ট থেকে হয়তো আরও টাকা চলে যেত যদি সেই মুহূর্তে তাঁকে তাঁর ব্যাঙ্ক ফোন না করা হত। প্রায় সঙ্গে সঙ্গেই তাঁর ব্যাঙ্ক থেকে একটি ফোন আসে তাঁর কাছে। তাঁদের বিষয়টি বলার পরই কার্ডটি ব্লক করা হয়। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE