Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Damaged Hair Care Tips

চুলের রুক্ষতা কি বিয়ের দিনের সাজ নিয়ে ভাবাচ্ছে? রইল কয়েকটি সহজ সমাধান

আপনি যত সময় নিয়েই বিয়ের জন্য নিজেকে প্রস্তুত করুন না কেন, কখনও কখনও দেখা যায়, আপনার চুল বা ত্বক ঠিক বিয়ের দিনটিতেই যেন কিছুতেই আপনার মনপসন্দ হচ্ছে না।

রুক্ষ নিষ্প্রাণ চুলের যত্ন

রুক্ষ নিষ্প্রাণ চুলের যত্ন

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৭:৫৬
Share: Save:

জীবনে বিয়ের মতো বিশেষ দিনে প্রত্যেক বিয়ের কনেই চান সাজগোজে যেন কোনও ত্রুটি না থাকে। যদিও চুল, প্রসাধন, পোশাক সব ঠিকঠাক রাখা নেহাতই সহজ কাজ নয়! আপনি যত সময় নিয়েই বিয়ের জন্য নিজেকে প্রস্তুত করুন না কেন, কখনও কখনও দেখা যায়, আপনার চুল বা ত্বক ঠিক বিয়ের দিনটিতেই যেন কিছুতেই আপনার মনের মতো হচ্ছে না। বিশেষত চুল নিয়েই বেশি সমস্যা দেখা যায়। এমনটা সব থেকে বেশি হয় যে মেয়েদের চুল শুষ্ক ধরনের। মাসের পর মাস চুলের জন্য প্রয়োজনীয় পুষ্টি-উপাদান সেই সঙ্গে পরিপূরক জিনিসগুলি ব্যবহার করেও হয়ত দেখবেন, আপনার চুল সেই বিশেষ দিনটিতেই রুক্ষতার শিকার! তবে বিব্রত হওয়ার কোনও কারণ নেই, এই প্রতিবেদনে রইল হেয়ারস্টাইল সংক্রান্ত বেশ কয়েকটি পরামর্শ।

বিয়ের দিনের জন্যে বেছে নিন উপযুক্ত হেয়ারস্টাইল

বিয়ের দিন বিশেষ করে সকলের নজরের কেন্দ্রবিন্দুতে থাকেন কনে। তাই সাজও হতে হবে নজরকাড়া। কিন্তু আপনার চুল যদি শুষ্ক হয়, আর আপনি চুল খুলে রাখা পছন্দ করেন, তা হলে হয়ত শেষ পর্যন্ত আপনার চুল এলোমেলোভাবে কুঁচকে থাকবে বা অবিন্যস্ত দেখাবে। আর বিয়ের দিন মানেই দিনভর ব্যস্ততা। কাজেই আপনি হাতে সময়ও পাবেন না যে কয়েক ঘণ্টা অন্তর চুল ঠিকঠাক করতে পারবেন। তাই এমন হেয়ারস্টাইল বাছবেন, যাতে চুল ঠিকঠাক বিন্যস্ত থাকে এবং রুক্ষ না দেখায়।

চুলের ধরন অনুযায়ী সিরাম ব্যবহার করুন

বিয়ের দিন চুলে স্টাইলের জন্যে অনেক রকম কেমিক্যল, ব্লো ড্রাই ইত্যাদি ব্যবহার করা হয়। চুল ব্লো ড্রাই করলে এমনিতেই শুকনো ও নিষ্প্রাণ দেখায়। এতে চুলের ডগার ভাঙা প্রান্তগুলি যেন আরও প্রকট হয়ে ওঠে। এই অবস্থা থেকে থেকে রেহাই পেতে পর্যাপ্ত পরিমাণে সিরাম ব্যবহার করুন, যাতে চুল থাকে সুন্দর ও উজ্জ্বল। সবচেয়ে ভাল ফল পেতে ব্লো ড্রাই করার আগে আর পরে তাপরোধী সিরাম ব্যবহার করুন।

সাজের সঙ্গে মানানসই হেয়ার অ্যাকসেসরিজ ব্যবহার করুন

বিয়ের দিনে যদি চুল অতিরিক্ত শুষ্ক হয়ে যায় তা হলেও আর নতুন করে চুল ধোয়ার মতো সময় না থাকে। তাই কনের সাজের সঙ্গে মানানসই হেয়ার অ্যাকসেসরিজ অথবা বাড়তি ফুলের মালা লাগিয়ে নিন, যাতে চুলের দিকে বেশি নজর না যায়৷ সেই সঙ্গে ব্যবহার করুন বাড়তি হেয়ার স্প্রে যাতে চুল ঠিকঠাক অবস্থায় থাকে ।

সময়মতো চুল ধুয়ে নিন

অনেকেই মনে করেন কনের সাজ শুরুর আগে চুলে শ্যাম্পু করে নিলে তরতাজা দেখাবে। কিন্তু সব সময়ে তা সত্যি নয়! শেষ মুহূর্তে চুল ধুলে আপনার হেয়ারস্টাইল পুরোপুরি নষ্টও হয়ে যেতে পারে। শ্যাম্পুর পর প্রতিটি চুল আলাদা আলাদা হয়ে যায়। ফলে যিনি আপনার চুল বাঁধার দায়িত্বে থাকেন, তার পক্ষে চুল বাঁধা প্রায় অসম্ভব হয়ে দাঁড়ায়। এমনও অনেক সময়ে হয় যে চুল এতটাই বেশি মসৃণ হয়ে যায় তখন কিছুতেই চুল আর আগের অবস্থায় ফিরে আসে না। কাজেই চেষ্টা করুন বিয়ের আগের রাতেই সময় করে ভালভাবে শ্যাম্পু করে রাখতে।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding Wedding Special 2023 Hair Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE