Advertisement
২০ জুন ২০২৪
Wedding Makeup Artist

সামনেই বিয়ে? কী ভাবে নির্বাচন করবেন সঠিক রুপটান শিল্পী? এই প্রতিবেদনে রইল হদিশ

বিয়ের দিন কেমন সাজবেন বা কেমন দেখতে লাগবে এই নিয়ে এক বছরেরও বেশি সময় ধরে পরিকল্পনা করে রাখেন অনেকেই। কেউই বিয়ের মত বিশেষ দিনের সাজে কোনও ত্রুটি রাখতে চান না।

কনের সম্পূর্ণ সাজ রুপটান শিল্পীর হাতের কাজের উপর নির্ভর করে

কনের সম্পূর্ণ সাজ রুপটান শিল্পীর হাতের কাজের উপর নির্ভর করে

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৭:৪৬
Share: Save:

প্রত্যেক নারীরই বিয়ে নিয়ে অনেক স্বপ্ন থাকে। বিয়ের মত বিশেষ দিনে সব মেয়েরাই চান যাতে তাঁকে সবচেয়ে সুন্দর দেখায়। বিয়ের দিন কেমন সাজবেন বা কেমন দেখতে লাগবে এই নিয়ে এক বছরেরও বেশি সময় ধরে পরিকল্পনা করে রাখেন অনেকেই। কেউই বিয়ের মত বিশেষ দিনের সাজে কোনও ত্রুটি রাখতে চান না। বিশেষ করে মেয়েরা। তাড়াহুড়োয় মুকুট ঠিকমত পরা হল না, কিংবা লিপস্টিক লিপলাইন থেকে বেরিয়ে গেছে, শাড়ি অগোছালো এমনটা কিন্তু কখনই কাম্য নয়। বিয়ে সকলের জীবনেই খুব গুরুত্বপূর্ণ একটি দিন।

তবে চলতি সময়ে এক-দেড় বছর আগে থেকে বুকিং করতে হয় পছন্দের রুপটান শিল্পীকে। কারণ বর্তমান ট্রেন্ড অনুযায়ী, পোশাকের পাশাপাশি বিশেষ যত্ন নেওয়া হয় মেকআপের। বিয়ের দিনে কনের সম্পূর্ণ সাজ রুপটান শিল্পীর হাতের কাজের উপর নির্ভর করে। অনেক সময় বিয়ের মেকআপের ক্ষেত্রে ছোট ছোট ভুল, কনের সৌন্দর্যে সৃষ্টিতে সমস্যা তৈরি করে। বিয়ের দিন আপনি কী রকম লুক চাইছেন, বিয়ের অনুষ্ঠান কখন হচ্ছে, আপনার বাজেট, কেমন চুলের স্টাইল করবেন এই সব কিছুই কিন্তু মেকআপের মধ্যেই পড়ে। তাই সঠিক রুপটান শিল্পী নির্বাচন করা অত্যন্ত জরুরি। কিন্তু কী ভাবে করবেন? এই প্রতিবেদন রইল ৫টি গুরুত্বপূর্ণ টিপস।

নিজে রুপটান শিল্পীর সঙ্গে কথা বলুন-

বাড়ির অন্য কেউ নয়, যাঁর বিয়ে তাঁকে নিজেকেই রুপটান শিল্পীর সঙ্গে দেখা করে সাজগোজের বিষয়ে কথা বলতে হবে। এমনকী সেদিন তিনি কেমন সাজতে চান, কী রঙের শাড়ি পরবেন, কী ফুল মাথায় লাগাবেন, গয়না কেমন থাকবে সবই আগে থেকে কথা বলে নিন। নিজে রুপটান শিল্পীর সঙ্গে দেখা করলে আপনার ত্বকের রং এবং আপনি কি চাইছেন সেটা নিজেই স্পষ্ট করে বলে দিতে পারবেন। আপনার লুক কেমন হবে তার কোনও নমুনা ছবি থাকলে নিয়ে যান। তবে রুপটান শিল্পী দক্ষ হলে তিনি নিজেই আপনাকে সবটা করে দেবেন।

শাড়ি, গয়না একবার পড়ে দেখে নিন -

বিয়ের দিন কেমন শাড়ি, গয়না পরতে চান, ঠিক কী ধরনের মেকআপ চাইছেন সেটা একবার দেখে নিতে পারলে খুব ভাল। তাহলে আপনি নিজেও বুঝতে পারবেন, সেই মত কেনাকাটাও করতে পারবেন।

রুপটান শিল্পীর সোশ্যাল মিডিয়া ভাল করে ঘেঁটে দেখুন -

রুপটান শিল্পীর ফেসবুক, ইনস্টাগ্রাম যাবতীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম খুব ভাল করে দেখে নেবেন। সম্প্রতি তিনি কেমন কাজ করেছেন, তার ছবি এই সব। এখান থেকেই আপনি প্রাথমিক ধারণা পেয়ে যাবেন। তিনি ঠিক কত বছর ধরে রুপটান শিল্পী হিসাবে কাজ করছেন তাও জানতে পারবেন।

সময় নিয়ে কথা বলা জরুরি -

এমনটা ভাবার কোনও কারণ নেই যে ওই দিন শুধু আপনারই বিয়ে। এক একটি বিয়ের দিনে রুপটান শিল্পীদের কাছে কম করে পাঁচটি বুকিং থাকে। তাই কোন সময়ে আপনি যাবেন তা কথা বলে রাখুন। বিয়ের মেকআপে তিন ঘন্টা অন্তত হাতে রাখবেন। আপনাকে সময়ে তৈরি করে দেওয়ার দায়িত্ব রুপটান শিল্পীর। তাই অযথা বিয়ের দিন তাঁকে ফোন করে বিরক্ত করবেন না।

সঠিক বাজেট নির্ধারণ করুন -

আপনার বাজেট অনুযায়ী রুপটান শিল্পী খুঁজুন। এমন কী তিনি কতটা টাকা আগে নেবেন, কী ভাবে বাকি টাকা দেবেন এসব কথা আগেই সেরে রাখুন। আপনার সঙ্গে অতিরিক্ত কেউ সাজতে চাইলে সে ক্ষেত্রে কত টাকা নেবেন তাও কথা বলে রাখুন। টাকা পয়সা নিয়ে যাতে কোনও রকম সমস্যা না হয় সে দিকেও খেয়াল রাখুন। মনে রাখবেন মানুষের সঙ্গে সম্পর্কটাই আসল। তাই প্রাপ্য টাকা অবশ্যই মিটিয়ে দেওয়া প্রয়োজন।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding Wedding Special 2023 Makeup Makeup Artist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE