Advertisement
১১ মে ২০২৪
Wedding special 2022

কনের চোখে চশমার আড়াল, কেমন হবে বিয়ের সাজ?

উইংড আইলাইনার আর ওয়াইন রঙের লিপস্টিক। চশমা পরা কনের সাজে লাগুক পুরনো দিনের ছোঁয়া। বিয়ের দিন চিরাচরিত খোপা না বেঁধে একটু পাফ করে নিয়ে রেট্রো স্টাইলে খোঁপা বাঁধুন।

চশমা চোখে কনের বিয়ের সাজ

চশমা চোখে কনের বিয়ের সাজ

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৬:২৪
Share: Save:

বিয়ের কনের চোখে চশমা। ভাবলেই যেন মনে হয়, বিয়ের সাজের সঙ্গে বড়ই বেমানান। এ দিকে এত দিন ধরে যে সব চশমা পরে অভ্যস্ত। এমন হবু কনেদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ায় এই ভাবনা। বিশেষ দিনে অনভ্যস্ত ভাবে লেন্স পরার বিড়ম্বনা চান না অনেকেই। চোখে অস্বস্তি, চোখ থেকে জল পড়া ইত্যাদি নানা সমস্যা দেখা দেয়। তা হলে উপায়? জানেন কি, বিয়ের সাজে ন্যূনতম পরিবর্তন আনলেই চশমার সঙ্গে বিয়ের সাজ হয়ে উঠবে একেবারে মানানসই! দীর্ঘদিন চশমা পরার অভ্যেসের সঙ্গে আপসও করতে হবে না।

হাল্কা মেকআপ: ভারী মেকআপের সঙ্গে চশমা বেমানান। তাই তুলনামূলক হাল্কা মেকআপ করুন। নতুন কনের স্বাভাবিক সৌন্দর্যকেই প্রাধান্য দিন বরং।

চোখেই ঘায়েল: চশমা পরলে চোখের মেকআপ হতে হবে নিখুঁত। মাসকারা ব্যবহারে বিশেষ নজর দিন। খেয়াল রাখবেন চশমার আড়ালে চোখ যেন আরও স্পষ্ট ও সুন্দর ভাবে ধরা দেয়। প্রয়োজনে নকল আইল্যাশ লাগাতে পারেন।

রেট্রো লুক: উইংড আইলাইনার আর ওয়াইন রঙের লিপস্টিক। চশমা পরা কনের সাজে লাগুক পুরনো দিনের ছোঁয়া। চশমার সঙ্গে রেট্রো লুক বেশ মানানসই। চুলের সাজ অন্যরকম: বিয়ের দিন চিরাচরিত খোপা না বেঁধে একটু পাফ করে নিয়ে রেট্রো স্টাইলে খোঁপা বাঁধুন। আর বৌভাতে এক পাশে বিনুনি করে ফুলের সাজে সাজিয়ে তুলুন কেশরাশিকে।

ঠোঁট জুড়ে রঙের খেলা: গাঢ় রঙের লিপস্টিক রাখুন তালিকায়। যেহেতু মুখের মেকআপ ছিমছাম তাই ঠোঁটের সাজ রঙিন হওয়া প্রয়োজন।

আকর্ষণীয় ভ্রু: একটু মোটা ও বাঁকানো ভ্রু সুন্দর এবং পরিষ্কার শেপে রাখুন। মনে রাখবেন চশমার উপর দিয়ে আপনার ভ্রু জোড়ার দিকেই প্রথম নজর যাবে সকলের। তাই বাড়তি খেয়াল প্রয়োজন এ ক্ষেত্রে।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE