Advertisement
১১ মে ২০২৪
Wedding special 2022

রূপটানের যে বিষয়গুলি খেয়াল রাখলেই বিয়ে বাড়িতে হয়ে উঠবেন অপরূপা

ন্যুড শেডের আই শ্যাডো দিয়ে শুরু করে চোখের ক্রিজ ও বাইরের অংশ বরাবর পছন্দসই রঙের আইশ্যাডো লাগাতে পারেন।

রূপটান

রূপটান

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৮:১৩
Share: Save:

সামনেই বন্ধু-বান্ধব অথবা আত্মীয় পরিজনের বিয়ে। কনে তো সাজবেই, আপনিও কি আর জমিয়ে সাজবেন না? তার জন্য শুধু পোশাক নির্বাচনই যথেষ্ট নয়, নজর দিতে হবে রূপটানেও। পরিমিত সাজ এবং আভিজাত্যের ছোঁয়ায় হয়ে উঠুন লাবণ্যময়ী।

রূপটানের আগে সব থেকে জরুরি হল ত্বকের আর্দ্রতা বজায় রাখা। তাই ক্লেনজিং, টোনিং ও ময়শ্চারাইজেশন হওয়া দরকার যথাযথ ভাবে। চটজলদি আর্দ্রতা পেতে শিট মাস্ক ব্যবহার করুন ৫ থেকে ১০ মিনিট। মেকআপ দীর্ঘস্থায়ী রাখতে ব্যবহার করুন প্রাইমার। অনেকে এই উদ্দেশ্যে অ্যালোভেরা জেল ব্যবহার করে থাকেন। ঠিকঠাক পিগমেনটেশনের জন্যও প্রাইমারের গুরুত্ব অসীম। ফাউন্ডেশন যত হাল্কা হবে, মেকআপ তত যথাযথ থাকবে। ভারী ফাউন্ডেশন হলে অনেক ক্ষেত্রে তা গলে গিয়ে সাজ নষ্ট হতে পারে, অথবা খুব কৃত্রিম লাগতে পারে। যাঁদের শুষ্ক ত্বক, তাঁরা ২৪কে ফেশিয়াল অয়েল ব্যবহার করতে পারেন। ত্বকের আর্দ্রতা বজায় থাকবে, আবার ফাউন্ডেশনও ত্বকে ভাল ভাবে বসবে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

স্কিন টোন অনুযায়ী কনসিলার নির্বাচন করুন। যে জায়গায় দাগছোপ রয়েছে, মেকআপের আগে কনসিলার লাগিয়ে ফেলুন। এ ক্ষেত্রেও একই নিয়ম, লাইটওয়েট কনসিলার ব্যবহার করুন। এর পরে সেটিং পাউডার দিয়ে নিন। যাতে অতিরিক্ত তেল বা ক্রিম শুষে নিতে পারে। যাঁদের টি জোন তৈলাক্ত, তাঁরা ট্রান্সল্যুসেন্ট পাউডার ব্যবহার করতে পারেন। ব্রোনজার ব্যবহার করুন সঠিক ভাবে। চিকবোন, জ-লাইন, নাক ভাল ভাবে ফুটে উঠবে এতে। আড়াল হবে ডবল চিন বা মুখের ফোলা ভাব। দুই গাল জুড়ে থাকুক গোলাপি বা পিচ রঙের ব্লাশের আভা। মাথায় রাখবেন, শুধু পোশাকের রং নয়, ত্বকের রঙের সঙ্গেও মানানসই হওয়া চাই ব্লাশ। হাইলাইটার দিন খুব অল্প। গালে, চিবুকে, ঠোঁটের উপরে, নাকের সামনে ইত্যাদি প্রয়োজনীয় জায়গায় হাইলাইটারের ছোঁয়া দিন।

আইব্রো পেন্সিল বা আইব্রো পাইডার দিয়ে ভুরু সেট করে নিন। কালো অথবা অন্য পছন্দের রঙের আইলাইনার ও মাসকারা দিয়ে সাজিয়ে তুলুন আপনার চোখ জোড়া। আরও একটু জমকালো সাজতে হলে আই শ্যাডো লাগাতে পারেন। ন্যুড শেডের আই শ্যাডো দিয়ে শুরু করে চোখের ক্রিজ ও বাইরের অংশ বরাবর পছন্দসই রঙের আইশ্যাডো লাগাতে পারেন। এর পরে আসা যাক ঠোঁটের কথায়। বিয়েবাড়ি মানেই নানা রকমের খাওয়া দাওয়া। আর খাওয়াদাওয়ার ফলে ঠোঁটের লিপস্টিক যাতে মলিন হয়ে না পড়ে, তাই ম্যাট লিপস্টিকে সাজিয়ে তুলুন আপনার ঠোঁট জোড়া। সব শেষে মেকআপ অক্ষত রাখতে ব্যবহার করুন সেটিং স্প্রে।

এই প্রতিবেদনটি 'সাত পাকে বাঁধা' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE