Advertisement
০৮ মে ২০২৪
Wedding special 2022

আইশ্যাডো সোনালি বা সবুজ হলে লিপস্টিকের রং কী হবে? জানুন এমনই নজরকাড়া সাজের বৃত্তান্ত

আইশ্যাডোর ঘরানায় রূপোলি রঙের ব্যবহার বহুল প্রচলিত। কারণ চোখের এই সাজ প্রায় সব ধরনের পোশাকের সঙ্গে মানিয়ে যায় ভাল ভাবে। আর এই চোখের সাজের সঙ্গে গোলাপি ঠোঁটের যুগলবন্দী এক অন্য মাত্রা যোগ করে সাজে।

অভিনেত্রী মিমির চোখ ও ঠোঁটের সাজ

অভিনেত্রী মিমির চোখ ও ঠোঁটের সাজ

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৯:৫৭
Share: Save:

সামনেই বিয়েবাড়ির অনুষ্ঠান। কোন পোশাক পরবেন, কী ভাবে সাজবেন প্রায় সব ঠিক করে ফেলেছেন। শুধু লিপস্টিক নির্বাচন নিয়ে বিভ্রান্ত হয়ে পড়ছেন? আসলে লিপস্টিকের রং নির্ভর করছে চোখের সাজের উপর, পোশাকের রঙের উপর ও কিছুটা ত্বকের বর্ণের উপর।

প্রথম শর্ত আইশ্যাডো আর লিপস্টিকের রং বিপরীত রাখা। সোনালি আইশ্যাডোর সঙ্গে হালকা অথবা গাঢ় দুই ধরনের লিপস্টিকই ব্যবহার করা যেতে পারে। বাদামি, হালকা বা গাঢ় গোলাপি, উজ্জ্বল লাল রঙের লিপস্টিক পরতে পারেন। ন্যুড বা প্রাকৃতিক শেডও পরতে পারেন অনায়াসে। অন্যদিকে আইশ্যাডোর ঘরানায় রূপোলি রঙের ব্যবহার বহুল প্রচলিত। কারণ চোখের এই সাজ প্রায় সব ধরনের পোশাকের সঙ্গে মানিয়ে যায় ভাল ভাবে। আর এই চোখের সাজের সঙ্গে গোলাপি ঠোঁটের যুগলবন্দী এক অন্য মাত্রা যোগ করে সাজে।

কপার অর্থাৎ তামা রঙের আইশ্যাডোর সঙ্গে গাঢ় রঙের লিপস্টিক পরা যায়। তবে ম্যাট ওয়াইন রঙের লিপস্টিক বেশ মানানসই এই রঙের আইশ্যাডোর সঙ্গে। পোশাকের ধরন অনুযায়ী মাঝারি বা হালকা রঙের লিপস্টিকও বেছে নিতে পারেন। ক্লাসিক ও স্টাইলিশ সাজের জন্য স্মোকি আইশ্যাডো বেশ জনপ্রিয়। কিন্তু এর সঙ্গে গাঢ় লিপস্টিক নৈব নৈব চ। ঠোঁট জুড়ে থাকুক হালকা গোলাপি আভা।

আইশ্যাডো বাদামি হলে লিপস্টিক হতে হবে পিচ রঙের। তবে আইশ্যাডো যদি বাদামির খুব হালকা শেড হয়, তা হলে পরতে পারেন ম্যাট লাল লিপস্টিক। আইশ্যাডো হালকা গোলাপি হলে ঠোঁটেও থাকতে পারে গোলাপি লিপস্টিক তবে তা হতে হবে গাঢ় ও ম্যাট। ইদানীং গাঢ় আইশ্যাডো ব্যবহার বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তবে এ ক্ষেত্রে লিপস্টিক যদি মানানসই না হয় তা হলে পুরো সাজই মাটি! তাই সবুজ বা নীল আইশ্যাডোর সঙ্গে ব্যবহার করুন ন্যুড লিপস্টিক।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE