Advertisement
২৩ জুন ২০২৪
Wedding Special Blouses

বিয়ের বেনারসির সঙ্গে সাযুজ্য রেখে ব্লাউজেও আসুক অভিনবত্ব

হবু কনেরা বিয়ের দিন কিংবা বৌভাতের দিন শাড়ির সঙ্গে কী ধরনের ব্লাউজ পরবেন তা নিয়ে বেশ উদগ্রীব থাকেন।

বিয়ের জন্য নতুন ধরনের ব্লাউজের নকশা

বিয়ের জন্য নতুন ধরনের ব্লাউজের নকশা

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৫:২১
Share: Save:

বিয়ে মানেই এখন বিরাট উৎসব। যেখানে আকর্ষণের কেন্দ্রবিন্দু বর এবং কনে। যদিও সাজগোজের ক্ষেত্রে বরের তুলনায় কয়েক যোজন এগিয়েই থাকেন কনেরা। কারণ তাঁর রূপচর্চা থেকে শুরু করে শাড়ি, গয়না সব কিছুই আমন্ত্রিতদের দৃষ্টি আকর্ষণ করে। তাই হবু কনেরা বিয়ের দিন কিংবা বৌভাতের দিন শাড়ির সঙ্গে কী ধরনের ব্লাউজ পরবেন তা নিয়ে বেশ উদগ্রীব থাকেন। ব্লাউজের নকশা কী হবে, ব্লাউজ যদি সঠিক ভাবে ফিট না হয়, তা হলে? — এই সব চিন্তা ভাবনা সব সময়ই মাথায় ঘুরপাক খেতে থাকে।

তাই হাতে কিছুটা সময় রেখে নিজের পছন্দ মতো জিনিস দিয়ে নিজের মনের মতো নকশার ব্লাউজ তৈরি করিয়ে নেওয়া। এখন ব্লাউজের নিত্য নতুন নকশা আসছে বাজারে। তাই বিয়ের সাজের সঙ্গে কোনটা ভাল যাবে, তা বাছাই করা খুবই মুশকিল। তাই এই প্রতিবেদনে হবু কনেদের সুবিধার জন্য রইল কিছু নতুন ধরনের বিয়ের ব্লাউজের নকশার হদিস। যা আপনার বিয়ের সাজের সঙ্গে বৌভাতের সাজকেও অন্যের থেকে আলাদা করে তুলবে।

ফুল হাতা: শীতের সময়ে যদি বিয়ের দিন ঠিক হয় তা হলে একটা লম্বা হাতা ব্লাউজ তৈরি করাতেই পারেন। এতে ঠান্ডা থেকেও বাঁচবেন সঙ্গে নিজের একটা অন্যরকম লুকও ফুটে উঠবে। এই ধরনের ব্লাউজের গলা একটু ডিপ হলে দেখতে বেশি সুন্দর লাগে। তবে এখন শুধু শীতেই নয় গরমেও স্টাইলের জন্য অনেকেই হালকা কাজের মধ্যে ফুল হাতা ব্লাউজ পরছেন। কিন্তু এই ধরনের ব্লাউজ পরলে কখনই হাতে খুব বেশি চুরি কিংবা অন্যান্য জিনিস রাখবেন না।

কুচি হাতা ব্লাউজ: মাঝে মধ্যে ফ্যাশন ট্রেন্ডের বাইরে গিয়েও আপনি চাইলে পুরনো দিনের খুব প্রচলিত একটা ব্লাউজের ডিজাইন বেছে নিতেই পারেন। সে ক্ষেত্রে আপনাকে দেখতে লাগবে একেবারেই অনন্যা। বলা হচ্ছে কুচি হাতা ব্লাউজের কথা। এখন বাজারে যদিও বিভিন্ন ধরনের কুচি হাতা ব্লাউজ দেখতে পাওয়া যায়। তা ছাড়াও বিয়েতে আটপৌরে শাড়ির সঙ্গে, এমন একটা ঘটিহাতা ব্লাউজ পড়া যেতেই পারে।

ফ্রি স্টাইল ব্লাউজ: ফ্রি স্টাইল বলতে আপনার ব্লাউজের পিঠের আকার হবে একটা পাতার মতো। আবার জলের ফোঁটার মতো আকারও হতে পারে। পেছনে থাকবে হুক। গ্লাস হাতা রাখাই ভাল। এটাও দেখতে কিন্তু বেশ ভাল লাগে।

বোট নেক: বোট নেকের চাহিদা এখন বেশ তুঙ্গে। শুধুই ব্লাউজ নয় কুর্তি কিংবা ওয়ান পিসের ক্ষেত্রেও বোট নেক অনেকেই ভীষণভাবে পছন্দ করেন। বেনারসির রঙের থেকে একেবারে বিপরীত রঙের একটি বোট নেক ব্লাউজ বৌভাতের জন্য পরা যেতেই পারে। তবে খেয়াল রাখবেন সেই বোট নেক ব্লাউজের হাত যেন থ্রি কোয়ার্টার হয়। ব্লাউজের হাতায় সুন্দর পার থাকলে তা দেখতে আরও ভাল লাগবে।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedding Wedding Special 2023 Blouses Design
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE