Advertisement
২২ জুলাই ২০২৪
Bride with spectacles

বিয়ের সাজে বাধ সাধছে চশমা? রূপটানেই হতে পারে কিস্তিমাত

চশমা পরেই মনের মত করে সাজুন বিয়েতে

চশমা পরেই মনের মত করে সাজুন বিয়েতে

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৭:৪৩
Share: Save:

বিয়ের সাজগোজ নিয়ে এমনিতেই হবু কনেদের চিন্তা ভাবনা একটু বেশিই থাকে। তার উপর কনে যদি চশমা পরেন তা হলে তাদের জীবনে সেটা একটা বাড়তি চিন্তা বয়ে নিয়ে আসে। আবার চশমা খুললেও বিপদ! সব ঝাপসা! তাই উপায় না পেয়ে অনেকেই বিয়েতে লেন্স ব্যবহার করেন। যাঁরা সব সময় চশমা পরেই অভ্যস্ত, তাঁদের ক্ষেত্রে হঠাৎ এক দিনের জন্য লেন্স পরা বেশ অসুবিধাজনক। প্রথম লেন্স ব্যবহারের ফলে চোখ চুলকানো, জল পড়ার মতো সমস্যা শুরু হয়ে যায়। তাই বেশি কিছু না ভেবে আপনি যেমন চশমা পরে থাকেন, তেমনই থাকুন। শুধু সাজের সময় কিছু জিনিস মেনে চললেই সমস্যার সমাধান হয়ে যাবে।

ছিমছাম সাজুন

বিয়ের সাজ মানেই যে চড়া মেকআপ করতে হবে, এমন কিন্তু নয়। যত ছিমছাম সাজবেন, তত আপনাকে দেখতে সুন্দর লাগবে। অন্য যে কোনও দিনের তুলনায় এই দিন মেয়েদের এমনিই অনেক বেশি সুন্দর দেখায়। তাই হালকা ভাবেই সাজুন। বরং চড়া মেকআপের সঙ্গে চশমা বেমানান লাগবে।

সাজের সময় চোখের দিকে বেশি নজর দিন

চশমা যাঁরা পরবেন, তাঁরা খেয়াল রাখবেন যেন চোখের সাজ একদম নিখুঁত হয়। বিশেষ করে মাস্কারা ব্যবহার করুন বেশ ভাল ভাবে। আর যদি আপনার চোখের পাতা ছোট হয়, সেই ক্ষত্রে নকল চোখের পাতা লাগিয়ে নিন। মোদ্দা কথা, চশমা পরেও চোখ যেন আরও স্পষ্ট ও সুন্দরভাবে ফুটে ওঠে।

পুরনো দিনের ছোঁয়া রেখে সাজুন

বিয়ের সাজে একটু পুরনো দিনের ছোঁয়া রাখতেই পারেন। বিশেষ করে যে কনেরা চশমা পরছেন, তাঁরা রেট্রো লুকে সাজতে পারেন। কারণ মোটা ও টানা আইলাইনারের সঙ্গে মেরুন রঙের লিপস্টিক আপনার লুককে নিঃসন্দেহে ব্যতিক্রমী করে তুলবে।

ঠোঁট যেন বাদ না যায়

আগেই বলেছি, মুখের সাজ ছিমছাম রাখলে ভাল লাগবে। তাই ঠোঁটের উপর বেশি নজর করবেন। হালকা মেকআপের সঙ্গে গাঢ় লিপস্টিক আপনার বিয়ের সাজকে সেরা বানিয়ে তুলবে।

কেশ সজ্জায় থাক অন্য ছোঁয়া

সাধারণত বিয়ের দিন কনেরা খোঁপা বাঁধেন। তবে সাধারণত যে ভাবে বাঁধা হয়, তা না করে একটু পুরনো দিনের ধরন মাথায় রেখে খোঁপা বাঁধুন। আর বৌভাতের দিন চুলে বিনুনি করতে পারেন আর তাতে ফুল দিয়ে সাজাতে পারেন। একটু আলাদা ভাবে চুল বাঁধুন, যাতে আপনার চুলের উপর সকলের নজর কাড়ে।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE