Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

PRESENTS
POWERED BY
CO-POWERED BY
CO SPONSORS

Fashion tips for men: পাঞ্জাবি পরবেন না কি শেরওয়ানি? বিয়েবাড়ির সাজ কেমন হবে, আগেই ভেবে নিন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ নভেম্বর ২০২১ ১৪:৩৯

প্রতীকী ছবি।

বিয়ের মরসুম এলেপ্রথমেই মাথায় আসে সাজগোজের কথা। নিজেকেসকলের চেয়ে আলাদা দেখানোর একটা দারুন চেষ্টা চলে। আর বিয়েতে শুধুমাত্র, মেয়েরাই সাজগোজে নজর কাড়বেন, তা হয় নাকি! ছেলেদের সাজও কিন্তু বদলে গিয়েছে সময়ের সঙ্গে সঙ্গে। যদিও এখনও বেশির ভাগ পুরুষই সাজগোজের ক্ষেত্রে আসল ভরসা সেই বন্ধুদের উপদেশ। তবে চিন্তা নেই। বিয়েবাড়ির সাজে ছেলেদের জন্য ৫টি দারুন পরামর্শ নিয়ে হাজির আমরা। পরামর্শগুলি অনুসরণ করুন এবং তাক লাগিয়ে দিন বিয়েবাড়িতে।

Advertisement


নকশা করা পাঞ্জাবি: পাঞ্জাবি আর বাঙালির ভালবাসা বেশ পুরনো। বিয়ে হোক বা পুজো যে কোনও অনুষ্ঠানের সঙ্গেই মানানসই পাঞ্জাবি। তবে সাধারণ পাঞ্জাবির বদলে বেছে নিতে পারেন বুটিক বা কলমকারীছাপার পাঞ্জাবি। খেসের পাঞ্জাবিও বেশ ভালই যাবে। এখন পাঞ্জাবির বোতামেও অল্পবিস্তর নতুনত্ব এসেছে। পাঞ্জাবিতে যদি কাঠ বা দামি ধাতু দিয়ে তৈরি বোতাম ব্যবহার করেন, তা হলে তো কেল্লা ফতে!



সুতোর কাজ করা ধুতি: ডেনিম, পাজামার যুগে ধুতি পরার চল সেভাবে এখন কোনও বাঙালিরই নেই। কিন্তু যে পোশাক বাঙালির জীবনে অঙ্গাঙ্গিকভাবে যুক্ত, সেই পোশাককে অস্বীকার কী ভাবে করবেন বলুন তো? ছোট কুর্তা বা পঞ্জাবির সঙ্গে বিপরীত রঙের ধুতি কিংবা হাল্কা সুতোর কাজ করা ধুতি নিমন্ত্রিতদের নজর টানবেই। আর ধুতি পরতে যদি সমস্যা হয়, তা হলেএখনই ব্যবহার করা চলে এমন সেলাই করা ধুতি আপনার সমস্যা সহজ করে দিতে পারে।



প্রিন্টেড জহর কোট: বিগত কয়েক বছর ধরেই জহর কোট বেশ প্রচলিত শার্টের সঙ্গেই হোক বা পাঞ্জাবি বা কুর্তা, যে কোনও পোশাকের সঙ্গেই বেশ ভাল ভাবে যায় জহর কোট। আকস্মিকসৌন্দর্যের জন্য একটি দৃঢ় রঙের জহর কোট বেছে নিতে পারেন। একটু জমকালো চাইলে বুটিকের প্রিন্ট করা জহর কোট ব্যবহার করুন। সঙ্গে একটি সুন্দর রুমাল সাজিয়ে নিন বুক পকেটে।



স্যুট: বিয়েবাড়িতে ত্বকের সঙ্গেমানানসইহাল্কা বা গাঢ় রঙের ব্লেজার বা স্যুট কিন্তু দারুন লাগবে। তবে হ্যাঁ, স্যুট বানানোর সময়ে অবশ্যই ভাল দোকান থেকে শরীরের মাপ ঠিক মতো নিয়ে তবেই বানান। সঙ্গে অবশ্যই মানানসই ঘড়ি, বেল্ট, জুতো পরতেই হবে।



ভেস্ট: একটু অন্যরকম বা বাকিদের থেকে আলাদা সাজতে চাইলে পরতে পারেন কুর্তা বা লিনেনের শার্টের সঙ্গে ভেস্ট। ভাল যে কোনও সাজঘরে পেয়ে যাবেন বিভিন্ন রঙের ভেস্ট। এই সাজ আপনাকে বিয়ে বাড়ির ভিড়েও আলাদা করে তুলবে।



তবে এই সবসাজের সঙ্গে যাপ্রয়োজন তা হল সঠিক পদ্ধতি। চুল, দাড়ি বা ত্বক যদি ঠিক না থাকে, তা হলে গোটাসাজই মাটি। তাই অবশ্যই মুখের সঙ্গে মানানসই চুল এবং দাড়ি কাটুন। ত্বকের যত্ন নিন। তা হলেই আপনার দিক থেকে নজর ফেরাতে পারবেন না কেউ।

Advertisement