Advertisement
১৭ জুন ২০২৪
jewellery

Gold jewellery Gifts: বাজেট কম, অথচ উপহারে সোনা দিতেই হবে! কোন ধরনের গয়না দিতে পারেন

নিকটজনের বিয়েতে সোনার গয়না উপহার দিতে পকেটে টান পড়বে ভেবে আতঙ্কিত হচ্ছেন? রইল অল্প ব্যয়েই উপযুক্ত গয়না কেনার সুলুকসন্ধান।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ১৩:২৯
Share: Save:

সামনেই কোনও নিকটজনের বিয়ে? শীতকালে সেজেগুজে বিয়েবাড়িতে যাওয়ার মজাই আলাদা। কিন্তু আমন্ত্রণপত্র পেলেই মধ্যবিত্ত বাঙালির চিন্তা শুরু হয় বর বা বউকে কী ধরনের উপহার দেওয়া উচিত তা নিয়ে। আর সেই বিয়ে যদি কাছের কোন মানুষের হয় সে ক্ষেত্রে সোনার গয়না উপহার দেওয়াই রীতি। সোনার গয়না কিনতে গেলেই পকেটে টান পড়বে, এমন ধারণাই রয়েছে সকলের। অথচ খোঁজ করলেই দেখা যাবে যে পাঁচ থেকে আট হাজার টাকার মধ্যেই পেয়ে যেতে পারেন আকর্ষণীয় গয়না। উপহার নিয়ে তাই আর দুশ্চিন্তা করার কোনও কারণ নেই। আর বিয়ের বাজেট কম হলে অনেক সময় বর বা কনে নিজেও কিন্তু বিয়ের গয়না কেনার সময় অল্প ব্যয়ে এই ভাবে পেয়ে যেতে পারেন মঙ্গলচিহ্ন বহনকারী সোনার গয়না।
হাতের ব্রেসলেট
নতুন প্রজন্মের প্রায় সকলেই কর্মসূত্রে দিনের বেশির ভাগ সময় বাড়ির বাইরেই কাটান। ফলত তাঁদের ভারী গয়না পড়ার অভ্যাস একেবারে নেই বললেই চলে। হাল্কা সুন্দর কোনও গয়না এ ক্ষেত্রে হতে পারে যথার্থ উপহার। সোনার পাতে মোড়া ১৮ ক্যারাটের সরু ছোট্ট ব্রেসলেট দোকানে পেয়ে যেতে পারেন সহজেই। দাম শুরু হয় ৬ হাজার থেকে।

ছোট্ট ব্রেসলেট পেয়ে যেতে পারেন সহজেই

ছোট্ট ব্রেসলেট পেয়ে যেতে পারেন সহজেই

কানের দুল
সোনার এক জোড়া ছোট্ট কানের দুল বিয়ের কনের জন্য হবে উপযুক্ত। রোজকার চলা-ফেরার জন্য এই ধরনের কানের দুল বেশ স্টাইলিশও বটে। ১৮ থেকে ২২ ক্যারাটের মধ্যে সোনার তৈরি সুন্দর কানের দুল আপনি সহজেই পেতে পারেন কাছাকাছি কোনও সোনার দোকানে।
লকেট বা পেন্ডেন্ট
উপহার দেওয়ার জন্য আরও একটি সুন্দর জিনিস হল সোনার পেন্ডেন্ট। শুধুমাত্র সোনার তৈরি বা সোনার উপর কোনও পাথর বসানো পেন্ডেন্ট কিন্তু দেখতেও লাগবে মনোরম। চার থেকে সাত-আট হাজার টাকা খরচ করলেই সোনার পেন্ডেন্ট পাবেন সহজে।
আংটি
বিয়ের উপহার হিসেবে সোনার আংটির চল অনেক পুরনো। পরিসংখ্যান বলছে, পৃথিবীর অধিকাংশ মানুষের আংটি নিয়ে একটা আলাদা শৌখিনতা রয়েছে। ভারী নকশার আংটি না হলেও এখনকার দিনের হাল্কা ওজনের অথচ নজরকাড়া ডিজাইনের আংটির দাম পড়বে পাঁচ থেকে সাত হাজার টাকার মধ্যে।
নাকছাবি
রূপোলি পর্দার দৌলতে এখন নাকছাবির চল অনেক বেড়েছে। ছোট্ট নাকছাবি কিন্তু বিয়ের উপহার হিসেবেও মন্দ নয়। তা ছাড়া আপনার বাজেটের মধ্যে অনেক রকম সুন্দর নাকছাবি পেয়ে যেতে পারেন একটু খোঁজখবর করলেই। এমনকী ছোট্ট হিরে বসানো নাকছাবিও পাঁচ-ছয় হাজার টাকার মধ্যে পাওয়া অসম্ভব হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jewellery Bride Gift
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE