Advertisement
১০ ডিসেম্বর ২০২২
Associate Partners
Make-up

Wedding Makeup Mistakes: একটা ভুলে ভেস্তে যেতে পারে গোটা সাজ, বিয়েবাড়ি যাওয়ার আগে সতর্ক হন

বিয়ের দিন কনে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকলেও সমান তালে সেজে ওঠেন নিমন্ত্রিতরাও। পর্যাপ্ত অভিজ্ঞতা না থাকলে শেষমেশ পুরো সাজই পণ্ড হতে পারে।

অনুষ্ঠানের দিনের চেহারা হতে হবে ঝলমলে

অনুষ্ঠানের দিনের চেহারা হতে হবে ঝলমলে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ১৬:৪৬
Share: Save:

বিয়ের দিন কনে যতই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকুক না কেন, সমান ভাবে সেজে ওঠেন নিমন্ত্রিতরাও। কিন্তু কাজের ভিড়ে, বা ব্যস্ত রুটিনের জন্য অনেকেই অনুষ্ঠানের আগে তৈরি হওয়ার জন্য কোনও বিউটি পার্লার বা রূপটান শিল্পীর শরণাপন্ন হতে পারেন না। নিজেকেই প্রসাধনী দিয়ে ম্যানেজ করে নিতে হয়। সেই সময় অভিজ্ঞতা না থাকার দরুন ভুল হওয়া স্বাভাবিক। যা কিনা শেষ পর্যন্ত পুরো সাজই পণ্ড করে দিতে পারে। তাই অনুষ্ঠানের বিশেষ সাজের সময়ে বেশ কয়েকটি বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত।

Advertisement

প্রস্তুতি ছাড়া রূপটান নৈব নৈব চঃ
অনুষ্ঠানের কিছু দিন আগে থেকেই প্রস্তুতি নিন। অন্তত সপ্তাহ খানেক আগে থেকে তো বটেই। বাড়ির বাইরে থাকাকালীন আমাদের ত্বক যে পরিমাণ ধুলো, ময়লার সংস্পর্শে আসে, তা ধুয়ে ফেলতে প্রতি দিন নিয়ম করে মুখ পরিষ্কার করুন। সপ্তাহে অন্তত দু’দিন ব্যবহার করুন স্ক্রাব। এতে ত্বক উজ্জ্বল দেখাবে। এবং অনুষ্ঠানের দিনের চেহারা হবে ঝলমলে।

অতিরিক্ত প্রসাধনী কখনই নয়
বিয়ের সাজ নজরকাড়া হোক— এটাই থাকে চাহিদা। কিন্তু তার মানে এই নয় যে প্রসাধনীর সব উপাদানই ব্যবহার করতে হবে। এই ভুল অনেকেই করে থাকেন। অতিরিক্ত প্রসাধনীর ব্যবহারে ত্বক হয়ে যায় নিষ্প্রাণ।

অনুষ্ঠানের বিশেষ সাজের সময়ে বেশ কয়েকটি বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত

অনুষ্ঠানের বিশেষ সাজের সময়ে বেশ কয়েকটি বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত

সাজ হবে সাধারণ, ছিমছাম
অতিরিক্ত সাজলে সুন্দর তো দেখায়-ই না, বরং অনেক বেশি কৃত্রিম মনে হয়। তাই সাজ হওয়া উচিত মার্জিত। অল্প মেকআপের সাহায্যেই মুখের প্রতিটি অংশকে ফুটিয়ে তুলুন।

Advertisement

ব্লাশ ব্যবহারের সময় সতর্ক থাকুন
গালে লালচে বা গোলাপি আভা আনার জন্য ব্লাশ ব্যবহারের করলেও এটির ব্যবহার হতে হবে পরিমিত। গালের উপরের অংশে ব্লাশ ব্যবহার করলে তা মুখের বাকি অংশের সঙ্গে মিশে যায়। কিন্তু অনেকেই গালের মধ্যিখানে বা চিবুকের কাছে ব্লাশ ব্যবহার করেন। যা গোটা সাজই নষ্ট করে দিতে পারে। তাই মুখের কোন অংশে কী ভাবে ব্লাশ লাগাচ্ছেন, সেই দিকে খেয়াল থাকুন।

ভারী ফাউন্ডেশনের ব্যবহার একদম নয়
গায়ের রং ফর্সা হোক বা কালো, বিয়ের সাজে ভারী ফাউন্ডেশনের ব্যবহার না করাই শ্রেয়। কারণ চেহারা ঘামলে বা খেতে গিয়ে কোনও ভাবে মুখে জল লাগলে ফাউন্ডেশন নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই ধরনের ফাউন্ডেশন কিন্তু ত্বকের জন্যও ক্ষতিকর।
আইল্যাশ ব্যবহারের সময় সতর্ক থাকুন
আধুনিক সাজে আইল্যাশ ব্যবহার করে চোখকে আরও সুন্দর করে তোলার চল বেড়েছে। কিন্তু সঠিক মাপের আইল্যাশ ব্যবহার অত্যন্ত জরুরি। আপনার চোখের আকৃতি কেমন এবং চোখের পাতার গড়ন কেমন, তা দেখেই আইল্যাশ বেছে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.