Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Wedding special 2022

সোনার গয়নায় একঘেয়েমি? নিজেকে সাজিয়ে তুলুন রকমারি অক্সিডাইজড গয়নায়

ভারী হার নাকি সরু চেন– এই দ্বন্দ্বের দিন শেষ। সৌজন্যে গলার অক্সিডাইজড পাতানো হার। ফিউশন পোশাক পরলে ট্রাইবাল ডিজাইনের অক্সিডাইজড টিকলি অবশ্যই পরুন।

অক্সিডাইজড গয়না

অক্সিডাইজড গয়না

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৮:৪৮
Share: Save:

বিয়েবাড়ি যাওয়ার পোশাক তো ঠিক করে ফেলেছেন, কিন্তু গয়না? বাক্সে ঢুঁ মারার পরেও ভেবে পাচ্ছেন না কোন গয়নাটা পরবেন? বেশ কয়েক বছর ধরে বিয়েবাড়ির ফ্য়াশনে হিট অক্সিডাইজড গয়না। পাওয়া যায় রকমারি ডিজাইনে। ফলে সাবেক অথবা পশ্চিমি, সব সাজেই মানিয়ে যায় অনায়াসে। যে কোনও বয়সের মহিলাদের কাছেই তাই এই গয়নার চাহিদা তুঙ্গে।

১। ঝোলানো কানের দুল: মুখ গোলাকার হোক অথবা লম্বা আকৃতির, অক্সিডাইজড ঝোলানো কানের দুল ভালই মানিয়ে যায়। শাড়ি, লেহঙ্গা অথবা চুড়িদার- পোশাক নির্বিশেষে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ এই কানের দুল।

২। টিকলি বা টায়রা: ফিউশন পোশাক পরলে ট্রাইবাল ডিজাইনের অক্সিডাইজড টিকলি অবশ্যই পরুন। তা কিন্তু এক অন্য মাত্রা যোগ করবে আপনার ব্যক্তিত্বে।

৩। গলার পাতানো হার: ভারী হার নাকি সরু চেন– এই দ্বন্দ্বের দিন শেষ। সৌজন্যে গলার অক্সিডাইজড পাতানো হার। নানা ডিজাইনের নকশা করা সুন্দর সুন্দর হার। দেখে নিন আপনার পোশাকের সঙ্গে মানানসই কোনটি।

অক্সিডাইজড হার

অক্সিডাইজড হার

৪। আংটি: কোনওটিতে ছোট পাথর বসানো, কোনওটি আবার বড় পাথরযুক্ত। নিদেনপক্ষে একটি সাধারণ পাতলা আংটি– হাতের এই গয়নায় শৌখিনতার শেষ নেই সাজমহলে। অতঃপর হরেক রকমের অক্সিডাইজড আংটির সম্ভারও আপনার হাতের মুঠোয়। পোশাকের ধরন এবং আঙুলের গঠন অনুযায়ী বেছে নিলেই হল।

৫। চুড়ি বা ব্যাঙ্গেলস: সাবেক চুড়ি পরতে না চাইলে অক্সিডাইজড চুড়ি একম এবং অদ্বিতীয়ম। এথনিক তো বটেই, বোহো অথবা ফিউশন লুকের সঙ্গেও বেশ জমিয়ে সঙ্গত করে এই চুড়ি।

এই প্রজন্মের কাছে রীতিমতো জনপ্রিয় হয়ে উঠেছে অক্সিডাইজড গয়না। পাকাপাকি জায়গা করে ফেলেছে ফ্যাশন দুনিয়ায়। পেয়েও যাবেন সাধ্যের মধ্যেই। সাজে এক অনবদ্য ভিন্টেজ লুক নিয়ে আসে অক্সিডাইজড গয়না। তবে কোন পোশাকের সঙ্গে কোন গয়নাটি মানানসই, সে দিকটা খেয়াল রাখতে ভুলবেন না যেন!

এই প্রতিবেদনটি 'সাত পাকে বাঁধা' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE