Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

প্রাইমারি টেট রবিবার

পরীক্ষার আগেই প্রশ্ন উধাও, টাকার বিনিময়ে প্রশ্নপত্র বিক্রি এমনই সব যাবতীয় ঘটনা এবং বিতর্ক জিইয়ে রেখেই অবশেষে প্রাথমিকের টেট পরীক্ষা হতে চলেছ

নিজস্ব সংবাদদাতা
১০ অক্টোবর ২০১৫ ১৮:০৪

পরীক্ষার আগেই প্রশ্ন উধাও, টাকার বিনিময়ে প্রশ্নপত্র বিক্রি এমনই সব যাবতীয় ঘটনা এবং বিতর্ক জিইয়ে রেখেই অবশেষে প্রাথমিকের টেট পরীক্ষা হতে চলেছে রবিবারে।

বেলা ২টো থেকে শুরু হবে এই পরীক্ষা। চলবে বিকেল সাড়ে ৪টে পর্যন্ত। মোট পরীক্ষার্থী ২৩ লক্ষেরও কিছু বেশি। রাজ্য জুড়ে ৫২০০টি কেন্দ্রে নেওয়া হবে প্রাথমিকের টেট পরীক্ষা। পরীক্ষার্থীদের বিভ্রান্তি এড়াতে নিজস্ব ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য জানান, ২০১২ সালের অকৃতকার্য পরীক্ষার্থীদের প্রত্যয়িত কপি সহ আসল অ্যাডমিট কার্ড এবং অ্যাকনলেজমেন্ট স্লিপ নিয়ে পৌঁছতে হবে নির্ধারিত পরীক্ষাকেন্দ্রে। প্রত্যয়িত কপি দু’টি জমা নিয়ে নেওয়া হবে পরীক্ষাকেন্দ্রেই। তিনি আরও জানান, ২০১৪ সালের পরীক্ষার্থীদের ক্ষেত্রেও বিষয়টি একইরকম। ২০১৪ সালের পরীক্ষার্থীরা, যাঁরা অ্যাডমিট কার্ড ডাউনলোড করেছিলেন তাঁদের নিজস্ব পরীক্ষাকেন্দ্রে সচিত্র অ্যাডমিট কার্ডের দু’টি কপিই নিয়ে যেতে হবে। তার মধ্যে একটি জমা দিয়ে দিতে হবে পরীক্ষাকেন্দ্রে। নতুন ভাবে ২০১৫ সালে টেট পরীক্ষায় বসার জন্য যারা আবেদন করেছিলেন সেই প্রার্থীদেরও নিজস্ব ছবিসহ যথাযথ ভাবে পূরণ করা অ্যাডমিট কার্ডের দু’টি অংশই পরীক্ষাকেন্দ্রে নিয়ে যেতে হবে এবং একইভাবে একটি অংশ জমা দিতে হবে পরীক্ষা কেন্দ্রে।

পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর অন্তত এক ঘণ্টা আগে অর্থাত্ বেলা একটার মধ্যে পরীক্ষাকেন্দ্রে পৌঁছনোর পরামর্শ দিয়েছে পর্ষদ। রবিবার অন্যদিনের মতো নির্ঘন্ট মেনেই চলবে দক্ষিণপূর্ব রেল এবং মেট্রো।

Advertisement


Tags:

আরও পড়ুন

Advertisement