Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএল-এ কলকাতা বনাম রাজস্থানের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ০৫:৪৪
Share: Save:

দিল্লি-সহ উত্তর-পশ্চিম ভারতের অন্য রাজ্যেও তাপপ্রবাহ স্তিমিত হতে পারে সোমবার থেকে। শুধু তাই নয়, আগামী দু’দিনে ওই সব এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা অনেকটা কমতে পারে বলে রবিবার পূর্বাভাস দিল ভারতীয় আবহাওয়া দফতর। তবে মধ্য ভারতে তাপপ্রবাহের দহনজ্বালা থেকে আগামী দু’দিনে মিলছে না রেহাই। মৌসম ভবনের পূর্বাভাস, তাপপ্রবাহ জারি থাকবে মধ্য ভারতে। রবিবার ও সোমবার দু’দিনই মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, তেলঙ্গানা ও পশ্চিম রাজস্থানে তাপপ্রবাহ চলবে। মঙ্গলবার থেকে পরিস্থিতির সামান্য উন্নতি হতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা কমতে পারে ২-৩ ডিগ্রি সেলসিয়াস। আজ, সোমবার নজর থাকবে সে দিকে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

কলকাতা-সহ রাজ্যের আবহাওয়ার পরিস্থিতি

বৈশাখী বাংলাকে আরও স্বস্তি দেবে বৃষ্টি। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী আরও পাঁচ দিন বৃষ্টি হবে রাজ্যে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। যার ফলে মাঝ বৈশাখেও আগামী বেশ কিছু দিন তাপমাত্রার পারদ থাকবে নিম্নমুখী। সেই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

গত ২৪ ঘণ্টায় করোনার দৈনিক সংক্রমণের সংখ্যা সামান্য কমলেও এখনও তিন হাজারের উপরেই রয়েছে। শনিবার দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ৩,৬৮৮। গত ২৪ ঘণ্টায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৩,৩২৪। দৈনিক সংক্রমণের হারেও কমতি দেখা দিয়েছে। এই অবস্থায় আজ কত সংক্রমণ হয় সে দিকে নজর থাকবে।

নদিয়ার আর্থিক প্রতারণা

শনিবারই চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগে রাজ্য পুলিশের দুর্নীতিদমন শাখার হাতে গ্রেফতার হয়েছেন নদিয়ার তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার আপ্তসহায়ক প্রবীর কয়াল। প্রবীরের দুই সঙ্গী শ্যামল কয়াল এবং সুনীল মণ্ডলকেও গ্রেফতার করা হয়েছে। নাম জড়িয়েছে তৃণমূল বিধায়কেরও। আজ ওই ঘটনার অগ্রগতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ ।

গ্রাফিক: সনৎ সিংহ ।

বাবুল সুপ্রিয়র শপথ ঘিরে বিতর্ক

বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয়র শপথ ঘিরে শুরু হয়েছে বিতর্ক। বিষয়টিকে কেন্দ্র করে টুইটে তরজা শুরু হয়েছে রাজ্যপাল এবং বাবুলের মধ্যে। আগেই রাজ্যপাল জগদীপ ধনখড় শপথের দায়িত্ব দিয়েছেন ডেপুটি স্পিকারকে। আজ ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

বিজেপির মিছিল ও সভা

বিধানসভা ভোট পরবর্তী লাগাতার সন্ত্রাসের অভিযোগে আজ মিছিল ও প্রতিবাদ সভা করবে রাজ্য বিজেপি। সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মিছিল শুরু হবে। মিছিল শেষে সভা হবে রানি রাসমণি রোডে।

রামপুরহাট কাণ্ডের শুনানি

আজ রামপুরহাট গণহত্যা-কাণ্ডের শুনানি হতে পারে কলকাতা হাই কোর্টে। ওই ঘটনায় তদন্তের অগ্রগতির রিপোর্ট আদালতে জমা দিতে পারে সিবিআই।

হাঁসখালি ধর্ষণ মামলার শুনানি

হাঁসখালি ধর্ষণ-কাণ্ডে তদন্ত করছে সিবিআই। গত সপ্তাহে মূল অভিযুক্তের বাবাকে গ্রেফতার করেছে সিবিআই। ওই ঘটনায় আজ তদন্ত রিপোর্ট আদালতে জমা দিতে পারে সিবিআই।

চার ধর্ষণ মামলার শুনানি

আজ দেগঙ্গা, মাটিয়া, ইংরেজবাজার ও বাঁশদ্রোণী এই চার ধর্ষণের কাণ্ডের শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। এই ঘটনাগুলি আইপিএস অফিসার দময়ন্তী সেনের নজরদারিতে তদন্ত করছে পুলিশ। সেই তদন্তের অগ্রগতি নিয়ে আজ আদালতে জানাতে পারে রাজ্য।

কেমন থাকেন মাধবী মুখোপাধ্যায়

আপাতত অনেকটাই সুস্থ আছেন মাধবী মুখোপাধ্যায়। চার দিন আগে হাসপাতালে ভর্তি হন তিনি। বর্ষীয়ান অভিনেত্রীর শরীরে রক্তাল্পতার কারণ খতিয়ে দেখতে শনিবার এন্ডোস্কোপি করানো হয়। পরীক্ষার রিপোর্ট স্বাভাবিক আসে। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএল-এ কলকাতা বনাম রাজস্থানের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

সন্তোষ ট্রফি ফাইনাল

আজ সন্তোষ ট্রফির ফাইনাল ম্যাচ রয়েছে। রাত ৮টা নাগাদ বাংলা বনাম কেরলের খেলা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus COVID19 Madhabi Mukhopadhyay summer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE