Advertisement
২১ মে ২০২৪
Mamata Banerjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

মমতার বাড়িতে আগন্তুকের ‘আগমন’ পরবর্তী পরিস্থিতি। সাংবাদিক বৈঠক মমতা ও তৃণমূলের। বিড়ি শ্রমিকদের সমাবেশ। কম বৃষ্টি কলকাতায়।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ০৭:৩৮
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির চত্বরে শনিবার সারা রাত ঘাপটি মেরে ছিলেন ধৃত আগন্তুক। মুখ্যমন্ত্রীর বাড়িতে অন্তত সাত ঘণ্টা ছিলেন তিনি। জানা গিয়েছে, ওই আগন্তুকের নাম হাফিজুল মোল্লা। সোমবার ১১ জুলাই পর্যন্ত তাঁকে পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আলিপুর আদালত। ঘটনায় তদন্ত শুরু করেছে লালবাজার। অন্য দিকে, এই ঘটনা সামনে আসার পরেই মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। আজ, মঙ্গলবার ওই পরিস্থিতির গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

সাংবাদিক সম্মেলন মমতার

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক সম্মেলন রয়েছে। দুপুরে নবান্নে সংবাদমাধ্যমের মুখামুখি হতে পারেন তিনি। মমতা কী বিষয়ে বক্তব্য রাখেন আজ তা দেখার।

তৃণমূলের সাংবাদিক বৈঠক

আজ তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন করবেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা এবং মুখপাত্র কুণাল ঘোষ। বিকেল ৩টে নাগাদ সাংবাদিক সম্মেলন শুরু হওয়ার কথা।

মহারাষ্ট্রের পরিস্থিতি

বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করে মহারাষ্ট্রে সরকার গঠন করেছে একনাথ শিন্ডে। নতুন মন্ত্রিসভাও গঠিত হয়েছে। সোমবার মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী জ্বালানির দাম কমানোর আশ্বাস দিয়েছেন। অন্য দিকে, শিবসেনা দলের অধিকার কার রয়েছে তা নিয়ে এখনও ডামাডোল চলছে। আজ এই অবস্থার দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যের কোভিড পরিস্থিতি

সোমবার রাজ্যে কিছুটা কমল করোনা আক্রান্তের সংখ্যা। তবে সংক্রমণ হাজারের কাছাকাছিই থাকল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১,১৩২ জন। আজ আক্রান্তের সংখ্যার দিকে নজর থাকবে।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

করোনাভাইরাস ঘিরে উদ্বেগ বাড়ছে দেশে। রবিবারের থেকে সপ্তাহের প্রথম দিন দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা সামান্য বাড়ল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ১৩৫ জন। আজ সংক্রমণের সংখ্যার দিকে নজর থাকবে।

বিড়ি শ্রমিকদের সমাবেশ

আজ বিড়ি শ্রমিকদের যৌথ সংগ্রাম কমিটির ডাকে ধর্মতলায় সাত দফা দাবিতে সমাবেশ রয়েছে। দুপুর নাগাদ ওই কর্মসূচিটি শুরু হওয়ার কথা।

আবহাওয়ার খবর

ওড়িশা সংলগ্ন ঝাড়খণ্ডে ঘূর্ণাবর্তের জেরে বাংলার কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হয়েছে। বেশি বৃষ্টি হয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ায়। তবে হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা ও আশপাশের জেলায় এখনই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী দুই থেকে তিন দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে শহরে।

ভারত ও ইংল্যান্ড টেস্ট

আজ ভারত ও ইংল্যান্ডের পঞ্চম টেস্টের শেষ দিন। বিকেল ৩টে থেকে ওই খেলাটি শুরু হবে।

উইম্বলডন

আজ উইম্বলডনের ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৫টা থেকে খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Eknath Shinde
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE