Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

মা কালী নিয়ে মহুয়ার বিতর্কিত মন্তব্য। দেশ তথা রাজ্যে বাড়ছে করোনা। প্রাথমিক মামলা ডিভিশন বেঞ্চে। ভারত ও ইংল্যান্ডের প্রথম টি২০ ম্যাচ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ০৭:১৭
Share: Save:

মা কালীকে নিয়ে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। তাঁর বিরুদ্ধে রাজ্য এবং রাজ্যের বাইরে এফআইআর দায়ের হয়েছে। মহুয়াকে গ্রেফতারের দাবিতে সরব হয়েছে বিজেপি। তৃণমূলও ওই মন্তব্যকে সমর্থন করেনি বলে জানিয়েছে। আজ, বৃহস্পতিবার এই পুরো পরিস্থিতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

রাজ্যের কোভিড পরিস্থিতি

বুধবার রাজ্যের দৈনিক সংক্রমণ দু’হাজার পার করেছে। পাঁচ মাস পর রাজ্যে দৈনিক আক্রান্ত আবার দু’হাজারের উপরে উঠেছে। বিশেষজ্ঞরা বলছেন, এর পর দৈনিক আক্রান্ত কমলেও উচ্ছ্বসিত হওয়ার কিছু নেই। কারণ, দৈনিক সংক্রমণের হার ঊর্ধ্বমুখীই। এই অবস্থায় আজ সংক্রমণ সংখ্যার দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

দিন কয়েক কম ছিল সংক্রমণ। তবে বুধবার দেশ জুড়ে আরও উদ্বেগ বাড়াল করোনা। মঙ্গলবার দেশে কোভিড সংক্রমিতের সংখ্যা ১৩ হাজারের মধ্যে থাকলেও বুধবার সেই সংখ্যা এক ধাক্কায় ১৬ হাজারের গণ্ডি পার করেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬,১৫৯। আজ সংক্রমণ সংখ্যার দিকে নজর থাকবে।

গ্রাফিক সনৎ সিংহ।

গ্রাফিক সনৎ সিংহ।

মমতার বাড়িতে সন্দেহভাজন

নিরাপত্তা ভেদ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে সন্দেহভাজন ব্যক্তির লুকিয়ে ঢুকে পড়ার তদন্ত শুরু হয়েছে। ওই ঘটনার পর মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ অফিসারকে সরিয়ে দেওয়া হয়েছে। নিয়োগ করা হয়েছে নতুন অফিসার। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

প্রাথমিক মামলা ডিভিশন বেঞ্চে

স্কুলে প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলার আজ শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে। বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে হবে শুনানি।

ভারত ও ইংল্যান্ড টি-২০

আজ ভারত ও ইংল্যান্ডের প্রথম টি২০ ম্যাচ রয়েছে। রাত সাড়ে ১০টা নাগাদ খেলাটি শুরু হবে।

উইম্বলডন ম্যাচ

আজ উইম্বলডনে মহিলাদের সেমিফাইনাল খেলা রয়েছে। সন্ধ্যা ৬টা নাগাদ খেলাটি শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE