Advertisement
০৩ মে ২০২৪
BJP

Nadia BJP: মুর্শিদাবাদ থেকে নদিয়া, এক দিনে ১৪ ইস্তফা, পদত্যাগের রবিবারে জেরবার রাজ্য বিজেপি

তাঁদের অভিযোগ, দলের গঠনতন্ত্র না মেনে একনায়কের মতো করে দল চালাচ্ছেন বর্তমান সভাপতি। ১০ জনের এক সঙ্গে ইস্তফা জেলায় আলোড়ন ফেলেছে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ২০:১২
Share: Save:

রবিবার ইস্তফা, পদত্যাগে জেরবার রাজ্য বিজেপি। মুর্শিদাবাদের দুই বিধায়কের পর, বিজেপির নদিয়া উত্তরের সভাপতি অর্জুন বিশ্বাসের উপর ক্ষুব্ধ হয়ে ১০ জন জেলা নেতার ইস্তফা। রবিবার দুপুরে ওই ১০ নেতা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠি দিয়ে পদত্যাগের সিদ্ধান্তের কথা জানান।
রবিবারই বিজেপির রাজ্য কমিটি থেকে পদত্যাগ করেছেন মুর্শিদাবাদের দুই বিধায়ক গৌরিশঙ্কর দত্ত এবং কাঞ্চন মৈত্র। তাঁদের সঙ্গে দলের রাজ্য কর্মসমিতি থেকে পদত্যাগের সিদ্ধান্ত জানিয়েছেন মুর্শিদাবাদের দুই নেতা বাণী গঙ্গোপাধ্যায় এবং দীপঙ্কর চৌধুরী। দুপুর গড়াতেই দলীয় কোন্দলে ইস্তফা দিলেন নদিয়া উত্তরের ওই ১০ নেতা।
দলীয় সূত্রে খবর, বিধানসভা নির্বাচনের পর আশুতোষ পালকে সরিয়ে অর্জুন বিশ্বাসকে নদিয়া উত্তর সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি করা হয়। দীর্ঘ দিন ধরে অর্জুনের দল পরিচালন পদ্ধতি নিয়ে আপত্তি জানাচ্ছিলেন জেলার নেতারা। তাঁদের অভিযোগ, দলের গঠনতন্ত্র না মেনে একনায়কের মতো করে দল চালাচ্ছেন বর্তমান সভাপতি। নদিয়া উত্তর সাংগঠনিক জেলার দুই সাধারণ সম্পাদক-সহ মোট ১০ জনের এ ভাবে এক সঙ্গে ইস্তফা আলোড়ন ফেলেছে।
পদত্যাগী সাধারণ সম্পাদক বিভাস মণ্ডল বলেন, ‘‘দলের সব পদকে গুরুত্বহীন করে দিয়ে নিজের সিদ্ধান্তে দল চালাচ্ছেন। সদ্য শেষ হওয়া পুরভোটেও নিজের পছন্দের প্রার্থীদের বেছে বেছে টিকিট দিয়েছেন। যার ফল ভুগতে হয়েছে দলকে।’’ যাঁর বিরুদ্ধে অভিযোগ, সেই অর্জুন বলেন, ‘‘এটা দলের অভ্যন্তরীণ বিষয়। আলোচনা করলেই মিটে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Nadia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE