Advertisement
১৭ মে ২০২৪
Hanskhali

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে চেন্নাই বনাম বেঙ্গালুরুর খেলা  রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে। 

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ০৬:২২
Share: Save:

আজ, মঙ্গলবার আসানসোল লোকসভা এবং বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। চলবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত। কড়া নিরাপত্তায় ভোটের ব্যবস্থা করেছে জাতীয় নির্বাচন কমিশন। ভোট সংক্রান্ত খবরাখবরের দিকে আজ নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

হাঁসখালিতে শুভেন্দু

বিজেপি বিধায়কদের সঙ্গে নিয়ে আজ হাঁসখালি যাওয়ার কথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। হাঁসখালিতে মৃত নাবালিকার পরিবারের সঙ্গে তাঁরা দেখা করতে পারেন। এ ছাড়া ওই ঘটনার তদন্ত কোন পথে এগোয় সে দিকে নজর থাকবে।

জিডি বিড়লা মামলা

সম্পূর্ন বেতন না দেওয়ায় পড়ুয়াদের স্কুলে ঢুকতে দেননি জিডি বিড়লা স্কুল কর্তৃপক্ষ। তাঁদের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। আজ ওই মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

এসএসসি মামলা ডিভিশন বেঞ্চে

এসএসসি নিয়োগ মামলায় সোমবার কলকাতা হাই কোর্টে রিপোর্ট জমা দিয়েছে বাগ কমিটি। আজ তার ভিত্তিতে শুনানি হতে পারে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

ধর্ষণ মামলার শুনানি

আজ হাই কোর্টের তিনটি ধর্ষণ কাণ্ডের মামলার শুনানি রয়েছে। মাটিয়া এবং ইংরেজবাজার ধর্ষণ মামলা আগেই বিচারাধীন ছিল। সোমবার যুক্ত হয়েছে হাঁসখালি ধর্ষণ মামলা। আজ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে ওই মামলাগুলির শুনানি রয়েছে।

বিচারাধীন বন্দিদের মামলা

সঠিক বিচার না পেয়ে দীর্ঘ দিন ধরে জেল খাটছেন অনেক আসামি। বিচারাধীন সেই সব বন্দিদের আজ থেকে মামলা শুনবে কলকাতা হাই কোর্ট। বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হবে।

ইউক্রেনের যুদ্ধপরিস্থিতি

রবিবার থেকে খারকিভের পূর্ব দিকে জড়ো হচ্ছে রাশিয়ার দীর্ঘ সেনা কনভয়। কয়েকশো ট্যাঙ্ক, সশস্ত্র ট্রাক ও অন্যান্য যুদ্ধযান অন্তত ১২ কিলোমিটার জুড়ে বিস্তৃত। আন্দাজ করা হচ্ছে, রাশিয়ার লক্ষ্য পূর্ব ও দক্ষিণ ইউক্রেন। এমন অবস্থায় নজর থাকবে সে দিকে।

পাকিস্তান পরিস্থিতি

পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন মিয়াঁ মহম্মদ শাহবাজ শরিফ। সোমবার পাকিস্তান পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলি তাঁকে প্রধানমন্ত্রী নির্বাচিত করেছে। অন্য দিকে, শাহবাজ প্রধানমন্ত্রী হওয়ার পরেই পাক ন্যাশনাল অ্যাসেম্বলির সদস্যপদ থেকে ইস্তফা দেন ইমরান খান। এমন অবস্থায় আজ নজর থাকবে সে দিকে।

আইপিএল

আজ আইপিএলে চেন্নাই বনাম বেঙ্গালুরুর খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

রণবীর-আলিয়ার বিয়ে

বাংলা নববর্ষের দিনে সাত পাকে বাঁধা পড়ছেন তারকা জুটি রণবীর কপূর এবং আলিয়া ভট্ট। এখন থেকেই শুরু হয়েছে রাজকীয় প্রস্তুতি। নজর থাকবে সে দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE