Advertisement
২৪ মে ২০২৪
Mamata Banerjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

ভানু ভক্তের জন্মদিনে মমতা। শ্রীলঙ্কা ছেড়ে পালিয়ে প্রেসিডেন্ট পদ থেকে কি ইস্তফা দেবেন গোতাবায়া। সৌম্যেন্দুর বিরুদ্ধে মামলার শুনানি। 

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ০৭:১২
Share: Save:

আজ, বুধবার দার্জিলিঙে কবি ভানু ভক্তের জন্মদিনের অনুষ্ঠানে অংশ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেলা ১১টা নাগাদ ওই অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

শ্রীলঙ্কার পরিস্থিতি

নতুন করে অশান্ত হয়েছে শ্রীলঙ্কা। দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতি ‘বেপাত্তা’। এই পরিস্থিতিতে রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষের আজ ইস্তফা দেওয়ার কথা ছিল। কিন্তু মঙ্গলবার গভীর রাতে তিনি শ্রীলঙ্কা ছেড়ে পালিয়ে গিয়েছেন বলে খবর। আজ কী হয় সে দিকে নজর থাকবে।

সৌম্যেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলা হাই কোর্টে

শ্মশানে স্টল বসানো নিয়ে আর্থিক দুর্নীতির অভিযোগে সৌম্যেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলা করেছে রাজ্য। ওই মামলাটির আজ শুনানি কলকাতা হাই কোর্টে।

রাজ্যের কোভিড পরিস্থিতি

সোমবারের তুলনায় এক ধাক্কায় অনেকটাই বাড়ল বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা। বেড়েছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২,৬৫৯ জন। আক্রান্তদের বেশির ভাগই কলকাতা ও উত্তর ২৪ পরগনার বাসিন্দা। আজ সংক্রমণের সংখ্যার দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

দেশে গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। মঙ্গলবারের রিপোর্ট বলছে, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৩,৬১৫। রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতি লক্ষ করলে দেখা যাবে, দৈনিক সংক্রমণের তালিকায় পশ্চিমবঙ্গকে টপকে শীর্ষে রয়েছে কেরল। কেরলে দৈনিক সংক্রমিতের সংখ্যা ২,৫৩২। আজ সংক্রমণ কত হয় সে দিকে নজর থাকবে।

কলকাতায় কেন্দ্রীয় মন্ত্রীর সাংবাদিক বৈঠক

আজ কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কপিল মোরেশর পাটিলের সাংবাদিক সম্মেলন রয়েছে। বিজেপির হেস্টিংসের দফতরে ওই সম্মেলনটি হওয়ার কথা।

মেট্রো নিয়ে মদনের প্রতিবাদ

শিয়ালদহ মেট্রোর উদ্বোধনে অপমান করা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে, এই অভিযোগ তুলে মদন মিত্রের নেতৃত্বে মেট্রো রেলের কর্মীদে একাংশের আজ প্রতিবাদ কর্মসূচি রয়েছে। পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনের সামনে হবে ওই কর্মসূচিটি।

‘কালী’ তথ্যচিত্রের পোস্টার এবং মহুয়া মৈত্রের মন্তব্য ঘিরে বিতর্ক

‘কালী’ তথ্যচিত্রের পোস্টার এবং মহুয়া মৈত্রের মন্তব্য ঘিরে বিতর্ক অব্যাহত। মঙ্গলবার বিষয়টি নিয়ে রাজ্যপালের কাছে দরবার করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্যপাল জগদীপ ধনখড় এ নিয়ে ‘ক্ষোভ’ প্রকাশ করেছেন। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

মুখ্যমন্ত্রীর বাড়িতে বেআইনি ভাবে ঢুকে পড়া সন্দেহভাজনের বিরুদ্ধে তদন্তের খবরাখবর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ঢুকে পড়া আগন্তুক হাফিজুল মোল্লাকে নিয়ে ক্রমশ রহস্য বাড়ছে। পুলিশ তল্লাশি চালিয়ে হাফিজুলের ১১টি সিম কার্ড এবং দু’টি মোবাইল ফোন উদ্ধার করেছে। সেই মোবাইলে কালীঘাটে মমতার বন্দ্যোপাধ্যায়ের বাড়ির আশপাশের বেশ কিছু ছবিও ছিল বলে সূত্রের খবর। ফলে প্রশ্ন উঠেছে, হাফিজুল কি মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকার আগে তাঁর বাড়ির চারপাশে রেইকি করেছিলেন? এখনও তদন্ত জারি রেখেছে পুলিশ। নতুন কিছু তথ্য উঠে এল কি না, আজ সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Sri Lanka Coronavirus in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE