Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Russia Ukraine War

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ কলকাতা বনাম হায়দরাবাদের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ০৬:৫২
Share: Save:

আজ, শুক্রবার পয়লা বৈশাখ। বাংলা নববর্ষ। বাংলা নতুন বছর ১৪২৯ সাল শুরু হল। নববর্ষ উপলক্ষে নানা অনুষ্ঠান রয়েছে এ পার, ও পার— দুই বাংলায়। আজ নজর থাকবে এই সংক্রান্ত সব খবরের দিকে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

হাঁসখালি গণধর্ষণ ও হত্যাকাণ্ড

বৃহস্পতিবারই নদিয়ায় হাঁসখালির নির্যাতিতার বাড়িতে গিয়েছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা সেখানে পৌঁছে তদন্ত শুরু করেছে। ওই তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে। এ ছাড়া সেখানে যাওয়ার কথা বিজেপি-র সত্যানুসন্ধান কমিটিরও।

ঝালদা হত্যাকাণ্ডের সিবিআই তদন্ত

ঝালদার কংগ্রেস কাউন্সিলর খুনের ঘটনায় বৃহস্পতিবার ঝালদা থানার আইসিকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। ফের তাঁকে তলব করা হতে পারে। সেই তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

দিল্লির করোনা পরিস্থিতি

ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। বুধবার থেকে দিল্লিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এ ছাড়া দেশের অনেক রাজ্যেই সংক্রমণের খোঁজ মিলছে। সে দিকে নজর থাকবে।

ইউক্রেনের যুদ্ধপরিস্থিতি

দেড় মাস পেরিয়ে গেলেও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ অব্যাহত। রুশ ফৌজের ছেড়ে যাওয়া এলাকাগুলি থেকে প্রতি দিনই মিলছে গণকবরের সন্ধান। উদ্ধার হচ্ছে রাশি রাশি মৃতদেহ। নিহতদের অনেকের মুখ ক্ষতবিক্ষত এবং বিকৃত। যুদ্ধ পরিস্থিতিতে নিহত অসামরিক ব্যক্তিদের অধিকাংশেরই পরিচয় জানতে বেগ পেতে হচ্ছে ইউক্রেন সরকারকে। আজ সেই পরিস্থিতির দিকে নজর থাকবে।

টুইটারের মালিকানা

টুইটারের বোর্ড অব ডিরেক্টর্সে জায়গা পেয়েছেন টেসলা প্রধান এলন মাস্ক। এ বার তিনি গোটা টুইটার কেনার পরিকল্পনা করছেন। তার জন্য মোটা অঙ্কের প্রস্তাব দিয়ে রেখেছেন এলন। এ বার টুইটারের তিনি মালিক হন কি না সে দিকে নজর থাকবে।

আইপিএল

আজ কলকাতা বনাম হায়দরাবাদের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

রণবীর ও আলিয়ার বিয়ে

‘মিস্টার অ্যান্ড মিসেস কপূর’। নতুন জীবন শুরু হল রণবীর কপূর এবং আলিয়া ভট্টের। বলিউডের নতুন তারকা দম্পতি তাঁরা। প্রায় ৫ বছরের প্রেম নতুন মোড় নিল বৃহস্পতিবার। বান্দ্রার ‘বাস্তু’তে এ বার শুরু হবে নতুন সংসার। আজ আলোচনায় থাকবে ওই সংক্রান্ত খবরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War Bengali New Year Hanskhali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE