Advertisement
১১ মে ২০২৪
Ranji Trophy

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

রাজ্য তথা দেশ জুড়ে ফের বাড়ছে কোভিড। তৎপরতা তুঙ্গে রাষ্ট্রপতি নির্বাচনের। রয়েছে তৃণমূলের সাংবাদিক বৈঠক। আজ নজরে আর যা যা। 

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ০৭:১৮
Share: Save:

চলতি সপ্তাহেই রাজ্যে বর্ষা ঢোকার কথা। মঙ্গলবার কলকাতায় বৃষ্টি হলেও, বুধবার হয়নি। ফলে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বর্ষা এল কি না তা এখনও স্পষ্ট নয়। আজ, বৃহস্পতিবার বৃষ্টি সংক্রান্ত পরিস্থিতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

রাজ্যের কোভিড সংক্রমণ

প্রায় সাড়ে তিন মাস পর রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা দু’শো ছাড়াল রাজ্যে। শুধু তাই নয়, দৈনিক আক্রান্তের সংখ্যা কলকাতাতেও ঊর্ধ্বমুখী। একশোর গণ্ডি পেরিয়েছে। মহানগরীতে গত ১১ ফেব্রুয়ারি শেষ বার দৈনিক সংক্রমণ ১০০ ছাড়িয়েছিল। এই অবস্থায় আজ সংক্রমণের সংখ্যার দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

টানা দ্বিতীয় দিন দিল্লিতে কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা হাজার পেরিয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত তথ্য জানাচ্ছে, বুধবার দেশের রাজধানীতে নতুন আক্রান্তের সংখ্যা ১,৩৭৫ জন। তবে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। দিল্লিতে মঙ্গলবার নতুন করে ১,১১৮ জন করোনাভাইরাস সংক্রমণের শিকার হয়েছিলেন। রাজধানী ছাড়াও আজ দেশের সার্বিক কোভিড পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

রাষ্ট্রপতি নির্বাচনের তৎপরতা

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সরকার এবং বিরোধীপক্ষের তৎপরতা শুরু হয়েছে। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ বিজেপি বিরোধী দলের নেতা-নেত্রীরা বৈঠক করেন। আজ সেই দিকে নজর থাকবে।

তৃণমূলের বৈঠক

১০০ দিনের কাজে রাজ্যের বকেয়া টাকার দাবিতে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত মন্ত্রী গিরিরাজ সিংহের সঙ্গে দেখা করবে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল সাংসদদের ১০ সদস্যের প্রতিনিধিদল। দুপুর ২টোয় এই বৈঠক রয়েছে। এর পর বিকেল ৪টেয় দিল্লিতে সাংবাদিক বৈঠক করবেন তৃণমূলের প্রতিনিধিরা।

কলকাতায় ফিরছেন মমতা

আজ দিল্লি থেকে কলকাতায় ফিরবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আলোচনা সারতে তিনি রাজধানী গিয়েছিলেন।

কলকাতায় ফিরবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

ত্রিপুরায় উপনির্বাচনের প্রচারে গিয়েছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ তিনি সেখান থেকে রাজ্যে ফিরে আসতে পারেন।

চতুর্থ বার রাহুলকে ইডি-র ডাক

কংগ্রেস নেতা রাহুল গাঁধীকে শুক্রবার চতুর্থ বারের জন্য তলব করেছে ইডি। সিবিআই, ইডির মতো কেন্দ্রীয় সংস্থাকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের অভিযোগে বৃহস্পতিবারও দেশ জুড়ে প্রতিবাদ কর্মসূচি নিয়েছে কংগ্রেস। কলকাতায় দুপুরে প্রদেশ কংগ্রেসের রাজভবন অভিযান রয়েছে।

বিধানসভার অধিবেশন

আজ বেলা ১১টা থেকে বিধানসভার বাদল অধিবেশন শুরু হচ্ছে। পেশ হতে পারে কৃষি বিশ্ববিদ্যালয় বিল। এ ছাড়া সাসপেন্ড হওয়া সাত বিজেপি বিধায়ক ধর্নায় বসবেন বিধানসভা চত্বরে।

রঞ্জি ট্রফির ম্যাচ

আজ রঞ্জি ট্রফি সেমিফাইনালের তৃতীয় দিনের ম্যাচ রয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে বাংলা বনাম মধ্যপ্রদেশের খেলা শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy Rahul Gandhi Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE