Advertisement
২৫ এপ্রিল ২০২৪
school

News of the day: খুলছে বন্ধ স্কুলের দরজা, হাই কোর্টে পুরভোট ও আরজি কর মামলার শুনানি, আজ নজরে আর কী

রাজ্যের সব পুরসভায় একসঙ্গে ভোট করানোর দাবিতে জনস্বার্থ মামলা দায়ের করে বিজেপি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১০:১৭
Share: Save:

আজ, মঙ্গলবার কলেজ-বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি খুলছে স্কুলও। দীর্ঘ দিন বন্ধ থাকার পর আপতত নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত চলবে ক্লাস। সমস্ত রকম করোনাবিধি মেনেই ক্লাস হবে বলে জানিয়েছে শিক্ষা দফতর। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

আরজি করে আন্দোলনরত পড়ুয়াদের সোমবার কড়া বার্তা দিল কলকাতা হাই কোর্ট। আদালত জানিয়েছে, রোগীর চিকিৎসা বন্ধ করে বিক্ষোভ কোনও ভাবেই মেনে নেওয়া যাবে না। এ নিয়ে পড়ুয়াদের আইনজীবীর কাছে জবাব চেয়েছে আদালত। আজ, মঙ্গলবার ফের মামলাটির শুনানি রয়েছে উচ্চ আদালতে। বেলা ১১টা নাগাদ প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন হতে পারে শুনানি। ফলে আজ নজর থাকবে ও দিকে।

সামনের মাসেই রয়েছে কলকাতা ও হাওড়া পুরসভার ভোট। তা নিয়ে ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। আজ পুরভোটের খসড়া ভোটার তালিকা প্রকাশ করতে পারে কমিশন। এ ছাড়া পুরভোট নিয়ে কী কী পদক্ষেপ করে কমিশন সে দিকেও নজর থাকবে। আবার পুরভোট নিয়ে আজই জনস্বার্থ মামলার শুনানি রয়েছে হাই কোর্টে। রাজ্যের সব পুরসভায় একসঙ্গে ভোট করানোর দাবিতে জনস্বার্থ মামলা দায়ের করে বিজেপি। বেলা ১১টা নাগাদ ওই মামলাটিও প্রধান বিচারপতির বিচারপতির ডিভিশন বেঞ্চে শুনানি হতে পারে। ফলে নজর থাকবে সে দিকে।

কলকাতা-সহ গোটা রাজ্যের করোনার নতুন সংক্রমণ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ৭৮২। টানা পাঁচ দিন ধরে ৮০০-র উপর থাকার পর সোমবার কিছুটা কমেছে। কলকাতায় দৈনিক সংক্রমণ বেড়ে ফের ২০০-র বেশি হয়েছে। অন্য দিকে, রাজ্য জুড়ে কোভিড রোগীর মৃত্যুর সংখ্যা আগের দিনের থেকে কমেছে। দৈনিক টিকাকরণের সংখ্যাও বেশ নিম্নমুখী। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত সোমবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৮২ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে কলকাতার বাসিন্দা ২১৬ জন। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকেও।

এ ছাড়া নজর থাকবে বিধানসভার শীতকালীন অধিবেশন, ত্রিপুরার আগরতলায় তৃণমূলের সাংবাদিক বৈঠক ও আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

school Calcutta High Court municipal election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE