Advertisement
০৫ মে ২০২৪
Narendra Modi

News of the day: শিশুদের জ্বরের কারণ খুঁজতে উত্তরবঙ্গে বিশেষজ্ঞ দল, বিজেপি-র ‘মোদী-পক্ষ’ আজ আর কী

‘মোদী-পক্ষ’ পালনের জন্য ঠিক হয়েছে, ‘গরিব কল্যাণ যোজনা’র প্রচারে মোদীর ছবি লাগানো ১৪ কোটি ব্যাগ দেশে উপহার হিসেবে বিলি করা হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ০৮:৩৬
Share: Save:

উত্তরবঙ্গের বিভিন্ন জেলার হাসপাতালগুলিতে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শিশু ভর্তির সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে প্রায় তিন জন শিশুর। ফলে রাজ্য জুড়ে শিশুদের স্বাস্থ্য নিয়ে বাড়ছে উদ্বেগ। তবে রাজ্যের স্বাস্থ্য দফতর আতঙ্কের কোনও কারণ নেই বলে জানাচ্ছে। তাদের মতে, অন্যান্য বছরেও এই সময় শিশুদের জ্বর হয়। অন্য দিকে, আজ পরিস্থিতি পরিদর্শনে উত্তরবঙ্গ যাওয়ার কথা স্বাস্থ্য ভবনের গঠিত বিশেষজ্ঞ দলের। জলপাইগুড়ি, মালদহ-সহ উত্তরবঙ্গের হাসপাতালে ভর্তি শিশুদের শারীরিক পরিস্থিতি এবং হাসপাতাল পরিকাঠামো খতিয়ে দেখবেন তাঁরা। শিশুদের চিকিৎসার জন্য ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) পরিকাঠামো, হাসপাতালের চিকিৎসক এবং পর্যাপ্ত কর্মী রয়েছে কি না, এবং বিশেষ কোনও এলাকায় জ্বরের প্রকোপ বাড়ছে কি না তাও দেখবে বিশেষজ্ঞ দল। আজ, শুক্রবার নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকে।

আজ, ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। এ বছর ৭১-এ পা দেবেন তিনি। এই ৭১ সংখ্যাকে গুরুত্ব দিয়ে আজ জন্মদিনের দিন থেকে শুরু করে সেপ্টেম্বর মাসের বাকি দিনগুলির সঙ্গে অক্টোবরের প্রথম কয়েকটা দিনও দেশজুড়ে 'মোদী-পক্ষ' কর্মসূচি পালন করবে বিজেপি। এই কর্মসূচিতে মূলত দু'টি বিষয় প্রচার করবে গেরুয়া শিবির। কোভিড পরিস্থিতির মোকাবিলায় এক, ‘বিনামূল্যে ভ্যাকসিন’ এবং দুই, ‘গরিব কল্যাণ যোজনা’। ‘মোদী-পক্ষ’ পালনের জন্য ঠিক হয়েছে, ‘গরিব কল্যাণ যোজনা’র প্রচারে মোদীর ছবি লাগানো ১৪ কোটি ব্যাগ দেশে উপহার হিসেবে বিলি করা হবে। করোনাকালে কেন্দ্রীয় সরকারের দেওয়া মাথাপিছু ৫ কেজি রেশন দেওয়ার কথাও এই সময়ে বাড়ি বাড়ি গিয়ে বলবেন বিজেপি নেতারা। গরিব মানুষের জন্য মোদী কী কী করেছেন তার ভিডিয়ো নেট মাধ্যমে ছড়িয়ে দেবে দলের আইটি সেল। এ ছাড়া সব রাজ্য মিলিয়ে পাঁচ কোটি চিঠি পাঠানো হবে মোদীর ঠিকানায়। প্রতিটি পোস্টকার্ডে ‘ধন্যবাদ মোদীজি’ লেখা থাকবে। ফলে আজ থেকে নজর থাকবে বিজেপি-র এই কর্মসূচির দিকে।

এ ছাড়া আজ নজরে থাকবে ভবানীপুরের উপনির্বাচন, আবহাওয়া সংক্রান্ত খবরের দিকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Fever BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE