Advertisement
০৫ মে ২০২৪
Russia Ukraine War

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি ঘূর্ণিঝড়। এই ঘূর্ণিঝড়ের নাম অশনি। আবহাওয়া দফতর বলছে, ১৯ মার্চ নাগাদ তা সুস্পষ্ট চেহারা নেবে।

ছবি: স্বরূপ সাহা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ০৭:০৪
Share: Save:

আজ, শুক্রবার দোল উৎসব। রাজ্য জুড়ে পালিত হচ্ছে দোল। এই উৎসবকে সামনে রেখে বিভিন্ন জেলায় গানে, আড্ডায় থাকছে নানা অনুষ্ঠান। নজর থাকবে সেই সব খবরের দিকে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

ইউক্রেন পরিস্থিতি

বৃহস্পতিবার ইউক্রেন সেনার হাতে আটক ন’জন রুশ সেনাকে ফিরিয়ে দিল কিভ। পরিবর্তে ফেরত পেল মেলিটোপোল শহরের মেয়রকে। গত সপ্তাহে রুশ সেনার হাতে বন্দি হয়েছিলেন মেলিটোপোল শহরের মেয়র ইভান ফেডোরোভ। তবে দুই দেশ শান্তির কথা বললেও, তা কার্যকর হয়নি। যুদ্ধ চলছেই। এই অবস্থায় আজ নজর থাকবে ওই পরিস্থিতির দিকেও।

দুই কাউন্সিলর খুন

পানিহাটি এবং ঝালদায় দুই কাউন্সিলর খুনের ঘটনায় এখনও তদন্ত শেষ করতে পারেনি পুলিশ। তদন্ত চলছে। আজ তদন্ত কোন পথে এগোয় সে দিকে নজর থাজবে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

দুই উপনির্বাচনের খবর

আসানসোল লোকসভা এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থীদের নাম ঘোষণা করেছে তৃণমূল ও বামেরা। বিজেপি এখনও করে উঠতে পারেনি। আজ তারা প্রার্থীদের নাম ঘোষণা করতে পারে।

পুরসভার চেয়ারম্যান নির্বাচন

রাজ্যের বিভিন্ন পুরসভার চেয়ারম্যান নির্বাচন ঘিরে তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব সামনে এসেছে। এমনকি অনেক জায়গায় এ নিয়ে নিজেদের মধ্যে গন্ডগোলের অভিযোগও আসছে। ওই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

বসন্ত উৎসবহীন বিশ্বভারতী

প্রতি বছর নিয়ম করে বসন্ত উৎসব পালিত হলেও, এ বছরও কোভিডের কারণে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় বসন্ত উৎসবহীন।

আবহাওয়ার খবর

বঙ্গোপসাগরে তৈরি হতে পারে একটি ঘূর্ণিঝড়। এই ঘূর্ণিঝড় তৈরি হলে তার নাম হবে অশনি। আবহাওয়া দফতর বলছে, ১৯ মার্চ নাগাদ তা সুস্পষ্ট চেহারা নেবে। নজর থাকবে সে দিকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War Holi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE