Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Omicron

Omicron: ওমিক্রন সন্দেহে চিকিৎসাধীন ব্রিটেন থেকে আগত তরুণী ছাড়া পেলেন হাসপাতাল থেকে

হাসপাতাল সূত্রে খবর, ওই তরুণীর জিন পরীক্ষার রিপোর্টে জানা গিয়েছে যে তিনি ওমিক্রনে নয়, কোভিডের আর এক রূপ ডেল্টা প্লাসে আক্রান্ত।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ২১:৫৭
Share: Save:

হাসপাতাল থেকে ছাড়া পেলেন ওমিক্রন সন্দেহ ঢাকুরিয়ার বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন বিলেতফেরত অষ্টাদশী। যদিও করোনায় আক্রান্ত হওয়ায় তাঁকে নিভৃতবাসে থাকার নিদান দেওয়া হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

হাসপাতাল সূত্রে খবর, সোমবার ওই তরুণীর জিন পরীক্ষার রিপোর্ট হাতে পায় স্বাস্থ্য দফতর। তাতেই জানা গিয়েছে যে তিনি ওমিক্রনে নয়, কোভিডের আর এক রূপ ডেল্টা প্লাসে আক্রান্ত।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ইংল্যান্ড থেকে কলকাতা বিমানবন্দরে নেমেছিলেন দক্ষিণ কলকাতার ওই তরুণী। করোনার সংক্রমণের নিরিখে ‘ঝুঁকিপূর্ণ’ দেশ গ্রেট ব্রিটেন থেকে ওই তরুণী আসায় তাঁর আরটিপিসিআর পরীক্ষা করানো হয়। সেই রিপোর্ট পজিটিভ এলে স্বাস্থ্য দফতরের থেকে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তবে পরিবারের অনুরোধে ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় ওই তরুণীকে।

এ রাজ্যে প্রথম তিনিই ওমিক্রনে আক্রান্ত হয়েছেন সন্দেহে ওই তরুণীর জিন পরীক্ষার জন্য তার নমুনা পাঠানো হয় কল্যাণীতে। সে রিপোর্টেই সোমবার জানা যায় যে ওই তরুণী কোভিডে আক্রান্ত হলেও তা ওমিক্রন নয়।

কোভিডের মৃদু উপসর্গ থাকলেও তরুণী শারীরিক ভাবে সুস্থ রয়েছেন বলেও হাসপাতাল সূত্রে খবর। অপর দিকে, ওমিক্রন সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশফেরত এক প্রৌঢ়ের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেও জানিয়েছেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE