Advertisement
১১ মে ২০২৪
Lightning

Lightning death: লালগোলায় বজ্রপাতে মৃত্যু মামা-ভাগ্নের, নদিয়া, মুর্শিদাবাদ জুড়ে ঝোড়ো হাওয়া, বৃষ্টি

বিকেলে প্রবল বৃষ্টিতে মাঠের কাজ থামিয়ে অনেকে বাড়ি ফিরে গেলেও মামা, ভাগ্নে সেচের কাজেই ব্যস্ত ছিলেন। সেই সময় আচমকাই বজ্রপাত হয়। মৃত্যু হয় দু’জনেরই।

গাছ উপড়ে বিপত্তি।

গাছ উপড়ে বিপত্তি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ২২:২২
Share: Save:

মুর্শিদাবাদের লালগোলায় বজ্রপাতে মৃত্যু হল মামা ও ভাগ্নের। ঘটনাটি ঘটে শুক্রবার বিকেলে। স্থানীয় সূত্রে খবর, মাঠে কাজ করার সময় প্রবল বৃষ্টি নামে। সেই সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। অনেকেই কাজ থামিয়ে ফিরে গেলেও মাঠেই সেচের কাজে ব্যস্ত ছিলেন বছর ২৫-এর জাকির হোসেন এবং তাঁর ভাগ্নে ১০ বছরের শরিকুল ইসলাম। সেই সময় আচমকাই বজ্রপাত হয়। দেখা যায় অচৈতন্য অবস্থায় জাকির ও শরিকুল মাঠে শুয়ে। স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে দু’জনকেই মৃত ঘোষণা করা হয়।

এ দিকে শুক্রবার সকাল গড়াতেই নদিয়া ও মুর্শিদাবাদে ঝোড়ো হাওয়ার পাশাপাশি বৃষ্টি নামে। এর ফলে গরমের হাত থেকে খানিক রেহাই মিললেও, চাষের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। প্রশাসন সূত্রে খবর, ফরাক্কার কাছে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর গাছ উপড়ে পড়ে কিছুক্ষণ যান চলাচল ব্যহত হয়। বহরমপুরের জলঙ্গি রোডে গাছ উপড়ে পড়ে দু’জন আহত হয়েছেন। এর ফলে প্রায় ৪৫ মিনিট ওই রাস্তায় যান চলাচল বন্ধ ছিল। প্রবল ঝড়ে ডোমকল মহকুমা এলাকায় গাছ পড়ে দু’জন গুরুতর জখমকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lightning Rain fall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE