Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Agnipath

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

অগ্নিপথ ঘিরে পরবর্তী পরিস্থিতি, কী সিদ্ধান্ত সরকারের। বিধানসভার অধিবেশনে যোগ দেবেন মমতা। পশ্চিমবঙ্গ দিবস পালন বিজেপির।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ০৭:২৭
Share: Save:

অগ্নিপথ এবং একে ঘিরে তৈরি হওয়া পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকার আর কোনও পদক্ষেপ করে কি না আজ, সোমবার সে দিকে নজর থাকবে। কী বলছে সেনাবাহিনী এবং সংশ্লিষ্ট মহল তা-ও দেখার।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

অগ্নিপথ পরিস্থিতি

অগ্নিপথ নিয়ে বিভিন্ন রাজ্যে ক্ষোভবিক্ষোভের পরিস্থিতি কোন দিকে গেল। কিছু সংগঠনের ডাকা ভারত বন্‌ধের কোনও প্রভাব পড়ল কি না আজ তা দেখার।

বিধানসভার অধিবেশন

আজ বেলা ১১টা থেকে বিধানসভার অধিবেশন শুরু হচ্ছে। চলতি বাদল অধিবেশনে প্রথম বার অংশ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া সাসপেনশন প্রত্যাহারের পর প্রথম বার বিধানসভার অধিবেশনে যোগ দেবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিধানসভার বিল সংশোধন

আজ পেশ হতে পারে ‘পশ্চিমবঙ্গ ট্যাক্সেশন ট্রাইবুনাল (সংশোধনী) বিল ২০২২’। অর্থ দফতরের নিয়ন্ত্রণে থাকা ট্যাক্সেশন ট্রাইবুনালের দুই শীর্ষপদে (চেয়ারম্যান ও জুডিসিয়াল মেম্বার) নিয়োগের দায়িত্ব থেকে রাজ্যপালকে সরানোর প্রস্তাব থাকছে এই বিলে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

মন্ত্রিসভার বৈঠক

আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। বিধানসভা ভবনে দুপুর ১টায় রাজ্য মন্ত্রিসভার বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

পশ্চিমবঙ্গ দিবস পালন

আজ বিধানসভা ভবনে ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালন করবে বিজেপি। বিকেলে বিধানসভা থেকে মিছিল করে রাজভবন যাবেন দলের বিধায়করা। আচার্য বিলে রাজ্যপালকে সই না করার আবেদন জানাবেন তাঁরা। দলের রাজ্য দফতরে এবং রাজ্যের অন্যান্য জেলাতেও ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালন করা হবে।

ত্রিপুরায় অভিষেকের কর্মসূচি

ত্রিপুরার আগরতলায় আজ বেলা ১১টায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক বৈঠক করবেন। এর পর বিকেল ৪টেয় সুরমা বিধানসভা উপনির্বাচনের প্রচারে জনসভা করার কথা তাঁর।

প্রাথমিক মামলা ডিভিশন বেঞ্চে

আজ প্রাথমিকের নিয়োগে দুর্নীতির অভিযোগে মামলার শুনানি হতে পারে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে। বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ মামলাটি শুনতে পারে।

পড়ুয়াদের বিক্ষোভ

পরীক্ষা, পাঠ্যক্রম ইত্যাদি বিষয়-সহ নানা দাবিতে কলকাতা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভের ডাক দিয়েছে ছাত্রছাত্রীদের একাংশ। আজ সে দিকে নজর থাকবে।

রাজ্যের কোভিড পরিস্থিতি

গত শুক্রবার এবং শনিবার রাজ্যে দৈনিক আক্রান্ত তিনশোর কাছাকাছি পৌঁছে গিয়েছিল। রবিবার তা এক ধাক্কায় বেড়ে টপকালো সাড়ে তিনশোর গণ্ডি। দৈনিক সংক্রমণের হারও পৌঁছে গেল সাড়ে তিন শতাংশের কাছে। রাজ্যে বর্তমানে কোভিডে আক্রান্তের সংখ্যাও (অ্যাক্টিভ রোগী) বেড়ে দু’হাজারের গোড়ায় পৌঁছে গেল। আজ এই সংক্রমণের হার কত থাকে সে দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ১০ জেলায় বর্ষার আগমনের পর থেকেই বৃষ্টি শুরু হয়েছে। কিন্তু এখনও সে ভাবে ভারী বর্ষণ হয়নি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, সোমবার থেকেই দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে। পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়া জেলার কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর বৃষ্টির পরিমাণ কমতে পারে উত্তরবঙ্গে।

সনিয়া গাঁধী কেমন আছেন

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। হাসপাতাল সূত্রে খবর, তিনি এখন সুস্থই আছেন। বড় কোনও সমস্যা নেই। তবে আরও কিছু দিন তাঁকে সেখানে থাকতে হবে। আজ সনিয়া কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Agnipath Mamata Banerjee Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE