Advertisement
২৪ মে ২০২৪
Russia Ukraine War

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ মুকুল রায়ের দলত্যাগ মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। সকাল সাড়ে ১০টা নাগাদ প্রধান বিচারপতির এজলাসে শুনানি হওয়ার কথা। 

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ০৬:৪২
Share: Save:

আজ, সোমবার কয়লাপাচার মামলায় দিল্লিতে ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেই কারণে রবিবার তিনি দিল্লির উদ্দেশে রওনা হয়েছেন। দুপুর ১২টা নাগাদ তাঁর ইডি দফতরে যাওয়ার কথা।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

ইউক্রেন পরিস্থিতি

রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধে নিহত হয়েছেন এক ভারতীয় ছাত্র। আজ ওই ছাত্রের দেহ বেঙ্গালুরুতে ফিরবে। এ ছাড়া নজর থাকবে সেখানকার পরিস্থিতি নিয়ে। রবিবার রুশ বোমার নিশানায় ছিল বন্দর শহরের একটি আঁকা শেখানোর স্কুল। সেখানকার কয়েক জনের মৃত্যুর হয়েছে।

ঘূর্ণিঝড় ‘অশনি’

আজ প্রবল শক্তি নিয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হবে অশনি। আবহাওয়া দফতর সূত্রে খবর, ঘূর্ণিঝড়টি আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের পাশ দিয়ে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে উত্তর মায়ানমার ও দক্ষিণ-পূর্ব বাংলাদেশ উপকূলে পৌঁছবে। ফলে তার গতিবিধির দিকে নজর থাকবে।

সংসদ ও বিধানসভার অধিবেশন

আজ সংসদ ও রাজ্য বিধানসভার অধিবেশন রয়েছে। বেলা ১১টা থেকে ওই দু'টি অধিবেশন শুরু হওয়ার কথা।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

মুকুল রায় শুনানি

আজ মুকুল রায়ের দলত্যাগ মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। সকাল সাড়ে ১০টা নাগাদ প্রধান বিচারপতির এজলাসে শুনানি হওয়ার কথা।

অনুব্রতর সিবিআই মামলার রায়

গরুপাচার মামলায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে তলব করেছিল সিবিআই। কিন্তু সিবিআই থেকে গ্রেফতারি এড়াতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। আজ ওই মামলার রায় দিতে পারে হাই কোর্ট।

ঝালদায় কাউন্সিলর খুনের তদন্ত

ঝালদার সদ্য নির্বাচিত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের ঘটনায় পাঁচ পুলিশকর্মীকে বসিয়ে (ক্লোজ) দেওয়া হয়েছে। রবিবার এমনই নির্দেশ দিয়েছে পুরুলিয়া জেলা পুলিশ। যে পাঁচ পুলিশকর্মীকে বসিয়ে দেওয়া হয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন ঝালদা থানার সাব ইনস্পেক্টর অনিমা অধিকারী, দু’জন কনস্টেবল এবং দু’জন এনভিএফ কর্মী। আজ নজর থাকবে ওই পরিস্থিতির দিকে।

উপনির্বাচনের প্রচার

আজ আসানসোল লোকসভা এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রচারের দিকে নজর থাকবে। রবিবার প্রচারের জন্য তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা আসানসোলে পৌঁছেছেন। বাড়ি বাড়ি গিয়ে প্রচার শুরু করেছেন বাবুল সুপ্রিয়। প্রচার শুরু করেছেন বিজেপি ও বাম প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War Abhishek Banerjee ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE