Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

News of the day: বন্যা পরিস্থিতির সামান্য  উন্নতি উত্তরবঙ্গে, মায়ের  হাতে খুন কন্যাসন্তান,  আজ নজরে আর কী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ অক্টোবর ২০২১ ০৮:৫৮
জলের তলায় উত্তরবঙ্গের বহু এলাকা।

জলের তলায় উত্তরবঙ্গের বহু এলাকা।
ফাইল চিত্র।

প্রবল বৃষ্টির ফলে উত্তরবঙ্গের একাধিক জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। দার্জিলিং-সহ পাহাড়ি অঞ্চলের একাধিক জায়গায় ধস নামে। উদ্ধারকাজে নামে বিপর্যয় মোকাবিলা বাহিনী। তবে বুধবার সেই ছবির সামান্য বদল ঘটে। কিছু জায়গায় জলস্তর নেমেছে। বন্ধ থাকা কয়েকটি রাস্তাও খুলে দেওয়া হয়। সেখানকার পরিস্থিতি স্বাভাবিক হল না কি আরও অবনতি হল আজ, বৃহস্পতিবার নজর থাকবে সে দিকে। উত্তরবঙ্গের পরিস্থিতির পাশাপাশি নজর থাকবে উত্তরাখণ্ড এবং কেরলের বন্যার খবরের দিকেও।

বুধবার সদ্যোজাত শিশুকন্যাকে শ্বাসরোধ করে খুনের ঘটনা ঘটেছে দক্ষিণ বন্দর এলাকায়। সন্তানকে খুন করার অভিযোগ উঠল মায়ের বিরুদ্ধে। অভিযোগ, জন্মানোর এক দিনের মধ্যেই হাসপাতালের বেডে বালিশ চাপা দিয়ে নিজের মেয়েকে খুন করেছেন দক্ষিণ বন্দর এলাকার বাসিন্দা লাভলি সিংহ। বুধবার তাঁর বিরুদ্ধে একবালপুর থানায় খুনের অভিযোগ দায়ের করা হয়েছে। আজ নজর থাকবে ওই ঘটনার দিকেও।

Advertisement

দুর্গাপুজোর পর থেকে রাজ্যে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। চিন্তার বিষয় হল চার মাসের মধ্যে কলকাতায় কোভি়ডে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বেড়ে সর্বোচ্চ হল। মাত্র ২৪ ঘণ্টায় তা প্রায় আড়াইশোর কাছে পৌঁছেছে। দুই ২৪ পরগনা, হাওড়া বা হুগলির মতো কলকাতা লাগোয়া জেলার পরিসংখ্যানও উদ্বেগজনক। কলকাতার মতোই রাজ্য জুড়ে নতুন সংক্রমণ হু হু করে বাড়েছে। এক দিনেই তা সাড়ে ৮০০-র বেশি হয়েছে। বুধবার সন্ধ্যায় প্রকাশিত রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৬৭ জন। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকেও।

মাদক মামলায় বুধবার শাহরুখ পুত্র আরিয়ান খানের জামিনের আর্জি খারিজ করে দিয়েছে মুম্বইয়ের নিম্ন আদালত। নিম্ন আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ করে বম্বে হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন আরিয়ানের আইনজীবী। আজ উচ্চ আদালতে ওই বিষয়টি নিয়ে শুনানি হওয়ার কথা রয়েছে। ফলে আজ দেখার হাই কোর্টে জামিন পান কি না শাহরুখ পুত্র।

এ ছাড়া আজ নজর থাকবে গড়িয়াহাটের জোড়া খুনের ঘটনার তদন্তের গতিপ্রকৃতি, টি-২০ বিশ্বকাপ ও মনমোহন সিংহের শারীরিক অবস্থা সংক্রান্ত খবরের দিকে। টি-২০ বিশ্বকাপে আজ পাপুয়া নিউগিনির বিরুদ্ধে খেলবে বাংলাদেশ। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই খেলাটি রয়েছে।

আরও পড়ুন

Advertisement