Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rahul Gandhi

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

মহারাষ্ট্রে রাজনৈতিক অস্থিরতা। রাতে ইডি দফতরে ডাক পড়ল রাহুলের। দেশে কমলেও, রাজ্যে বাড়ছে কোভিড। শুরু হচ্ছে রঞ্জির ফাইনাল ম্যাচ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ০৭:৪১
Share: Save:

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের শিবিরের ৩০ জন বিধায়ক মঙ্গলবার বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডের নেতৃত্বে ডেরা বেঁধেছেন গুজরাতে। তাঁরা বিজেপির সঙ্গে হাত মেলাতে পা‌রে‌ন বলে জল্পনা। যদি তা হয়, তবে সরকার টিকিয়ে রাখতে পারবেন না উদ্ধব। ফলে মহারাষ্ট্রে নতুন সরকার গঠন হতে পারে। আজ, বুধবার এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

ইডি এবং রাহুল গাঁধী

ন্যাশনাল হেরাল্ড মামলায় মঙ্গলবার সাড়ে নয় ঘণ্টারও বেশি সময় ধরে কংগ্রেস নেতা রাহুল গাঁধীকে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রাতে ফের তাঁকে তলব করা হয়। এই নিয়ে দু’সপ্তাহে পাঁচ বার প্রায় ৫০ ঘণ্টা প্রাক্তন কংগ্রেস সভাপতিকে জিজ্ঞাসাবাদ করল ইডি। ওই ঘটনায় আজ কী হতে চলেছে সে দিকে নজর থাকবে।

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সরকার এবং বিরোধীপক্ষের তৎপরতা

রাষ্ট্রপতি নির্বাচনে কেন্দ্রের শাসকদল বিজেপি এবং বিরোধী পক্ষ রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করেছে। লড়াইয়ে কিছুটা এগিয়ে বিজেপি প্রার্থী। তবে বিরোধীরা জমি ছাড়তে নারাজ। দু’পক্ষের এই তৎপরতার দিকে আজ নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

রাজ্যের কোভিড সংক্রমণের পরিস্থিতি

১২ দিনের মাথায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ৪০০-র গণ্ডি পার করল। রাজ্যে শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ৪০৬ জন। করোনায় দৈনিক সংক্রমণের হার বেড়ে হল ৪.৭৪ শতাংশ। আজ কত মানুষ সংক্রামিত হন সে দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

গত কয়েক দিন ধরে করোনাভাইরাসের দাপাদাপির পর মঙ্গলবার দেশে খানিকটা কমল কোভিড সংক্রমণ। বেশ কয়েক দিন পর দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নীচে নামল। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন নয় হাজার ৯২৩ জন। আজ সংক্রমণ কত হয় তা দেখার।

বিধাসভার অধিবেশন

আজ বেলা ১১টা থেকে বিধানসভার অধিবেশন শুরু হচ্ছে। বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করার কথা সরকার পক্ষের। বিরোধীরা তাতে অংশ নেয় কি না সে দিকে নজর থাকবে।

আবহাওয়া খবর

আজ দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে। এমনটাই খবর আবহাওয়া অফিস সূত্রে। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে আপাতত তাপমাত্রার হেরফের হবে না। বর্ষা এলেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝিরঝিরে বৃষ্টি হয়েছে, কিন্তু সে ভাবে ভারী বর্ষণ হয়নি।

রঞ্জি ট্রফির ম্যাচ

আজ রঞ্জি ট্রফি ফাইনালে প্রথম দিনের ম্যাচ রয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে মুম্বই বনাম মধ্যপ্রদেশের খেলা শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE