Advertisement
০৩ মার্চ ২০২৪
News Wrap

News of the day: সনিয়া-মমতা বৈঠক,  ত্রিপুরা পরিস্থিতি নিয়ে শুনানি সুপ্রিম কোর্টে, আজ নজরে আর কী কী

গ্রুপ-ডি নিয়োগের মামলায় সোমবারের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যেতে পারে রাজ্য।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা ঢাকা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ১০:২৬
Share: Save:

আজ, মঙ্গলবার দ্বিতীয় দিনে পড়ল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর। সনিয়া গাঁধীর সঙ্গে আজ তাঁর সাক্ষাৎ হওয়ার কথা রয়েছে। গত বারের সফরেও সনিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মমতা। সেই সময় বিজেপি বিরোধী জোট নিয়ে দু’জনের আলোচনা হয়। জানা গিয়েছে, এ বারও ওই বিষয়ে কথা হতে পারে দুই নেত্রীর। এ ছাড়া দিল্লির অনেক নেতার সঙ্গেই আজ দেখা করতে পারেন মমতা। ফলে নজর থাকবে সে দিকে।

আর এক দিন পরেই আগরতলা পুরসভার ভোটে। তার আগে বার বার বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত হয়েছে ত্রিপুরা। সেখানে বিরোধীদের উপর আক্রমণ করা হচ্ছে বলে অভিযোগ তোলে ঘাসফুল শিবির। এমনকি বিজেপিশাসিত ওই রাজ্যের অশান্ত পরিস্থিতি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে তারা। আজ শীর্ষ আদালতে ওই মামলাটির শুনানি হতে পারে। ফলে নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকে।

ত্রিপুরা থেকে দিল্লি চলে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পুরভোটের প্রচার সেরে আজ পশ্চিমবঙ্গে ফিরছেন তৃণমূলের বাকি নেতা-নেত্রী। ওই দলে সায়নী ঘোষও থাকতে পারেন। সোমবার জামিন পাওয়ার পর বিজেপি-র বিরুদ্ধে আরও সুর চড়িয়েছেন তিনি। রাজ্যে ফিরে একাধিক কর্মসূচি রয়েচে তাঁদের। আজ নজর থাকবে ওই খবরের দিকেও।

রাজ্যে করোনার নতুন আক্রান্তের সংখ্যা অনেকটাই কমল। কলকাতা এবং তার আশপাশের জেলাগুলিতেও দৈনিক সংক্রমণ নিম্নমুখী হয়েছে। যদিও গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষার সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৭ হাজারের নীচে। তবে সংক্রমণের দৈনিক হার বেড়েছে। সেই সঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে এক দিনে মৃতের সংখ্যাও। দৈনিক টিকাকরণও যথেষ্ট সংখ্যক কম হয়েছে। সোমবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬১৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে কলকাতার বাসিন্দা ১৭৩ জন। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকেও।

এ ছাড়া নজর থাকবে হাই কোর্টে ভোট পরবর্তী হিংসা নিয়ে মামলার শুনানি, গ্রুপ-ডি নিয়োগের মামলায় সোমবারের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যেতে পারে রাজ্য, আইএসএল ও আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে। আজ আইএসএল-এ হায়দরাবাদ বনাম চেন্নাইয়ের খেলা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE