Advertisement
০৭ মে ২০২৪
arrest

Arrest‌: বৈদেশিক মুদ্রা বিনিময়ের নাম করে কাগজ দিয়ে প্রতারণা, ক্যানিংয়ে ধৃত বাংলাদেশি-সহ তিন

ধৃতদের কাছ থেকে উদ্ধার হয় ৪০টি আমেরিকান ডলার, তিনটি মোবাইল ফোন এবং ভাঁজ করা প্রচুর খবরের কাগজ পাওয়া গিয়েছে।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ক্যানিং শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১৯:০৭
Share: Save:

ডলার টাকায় বদলে দেওয়ার নাম করে কাগজের বান্ডিল দিয়ে প্রতারণার অভিযোগ উঠল দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং-এর ঘুটিয়ারি শরিফে। ওই কাণ্ডে এক বাংলাদেশি নাগরিক-সহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর পিছনে কোনও বড় চক্র রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ছ’মাস ধরে ঘুটিয়ারি শরিফের হালদারপাড়ায় একটি বাড়ি ভাড়া করে ছিলেন উত্তরপ্রদেশের মোরাদাবাদের বাসিন্দা মহম্মদ হারুন (৫৬)। তাঁর সঙ্গেই স্ত্রী পরিচয় দিয়ে ভাড়া বাড়িতে থাকতেন নদিয়ার শান্তিপুরের বাসিন্দা কল্যাণী বিশ্বাস (৪৫) নামে এক মহিলা। তাঁরা দু’জনেই বৈদেশিক মুদ্রা বদলে দেওয়ার নাম করে কাগজের বান্ডিল দিয়ে প্রতারণা করতেন। এই কাজে হারুন এবং কল্যাণীর সঙ্গী ছিলেন মহম্মদ আলি ব্যাপারি (৪৮) নামে এক বাংলাদেশি নাগরিক। তাঁর কাছে কোন বৈধ নথিপত্রও ছিল না। গোপন সূত্র মারফত পুলিশ তাঁদের খবর জানতে পেরে অভিযান চালায়। তিন জনকেই পাকড়াও করা হয়।

ধৃতদের কাছ থেকে উদ্ধার হয় ৪০টি আমেরিকান ডলার, তিনটি মোবাইল ফোন এবং ভাঁজ করা প্রচুর খবরের কাগজ। পুলিশের দাবি, ধৃতরা জেরায় অপরাধ স্বীকার করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest foreign currency police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE