Advertisement
২৭ এপ্রিল ২০২৪
SSC

Paresh Chandra Adhikary: মন্ত্রী-কন্যা অঙ্কিতার স্কুলে গেল বেতন বন্ধের নির্দেশ, জুনে ফেরত দিতে হবে প্রথম কিস্তি

গত ৪১ মাসে বেতন বাবদ নেওয়া প্রায় ১৬ লক্ষ টাকাও অঙ্কিতাকে ফেরত দিতে হবে। ওই টাকা তাঁকে দিতে হবে দু’টি কিস্তিতে। প্রথম কিস্তি ৭ জুন।

অঙ্কিতা অধিকারীর বেতন বন্ধের নির্দেশ।

অঙ্কিতা অধিকারীর বেতন বন্ধের নির্দেশ। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১৮:১২
Share: Save:

আদালতের নির্দেশের চার দিনের মাথায় রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর কন্যা অঙ্কিতার স্কুলে পৌঁছল তাঁর বেতন বন্ধ করে দেওয়ার নির্দেশ। জেলা বিদ্যালয় পরিদর্শক সোমবার এই নির্দেশ পাঠিয়েছেন অঙ্কিতার স্কুলে।
পরেশ-কন্যা অঙ্কিতার বিরুদ্ধে বাবার প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে শিক্ষকতার চাকরি নেওয়ার অভিযোগ ছিল। আদালতে এই অভিযোগ করেছিলেন ববিতা সরকার নামে এক এসএসসি পরীক্ষার্থী। ওই ঘটনায় গত শুক্রবার অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দেয় আদালত। এমনকি, অঙ্কিতা নিজেকে শিক্ষক হিসাবেও পরিচয় দিতে পারবেন না বলেও নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি, নির্দেশে আরও বলা হয়, তিনি আর ওই স্কুলে ঢুকতেও পারবেন না। এর চার দিনের মাথায় সোমবার অঙ্কিতা যে স্কুলে চাকরি করতেন সেই মেখলিগঞ্জ ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে জেলা বিদ্যালয় পরিদর্শকের তরফে পৌঁছয় তাঁর বেতন বন্ধ করে দেওয়ার নির্দেশ।

জেলা বিদ্যালয় পরিদর্শক সমরচন্দ্র মণ্ডল বলেন, ‘‘আদালত নির্দেশ দিয়েছে, পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত অঙ্কিতা অধিকারীর বেতন বন্ধ রাখার জন্য। আদালতের নির্দেশ অনুযায়ী স্কুলের প্রধান শিক্ষিকাকে অঙ্কিতা অধিকারীর বেতন বন্ধ করে দেওয়ার নির্দেশ পাঠানো হয়েছে।’’ ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রঞ্জনা রায় বসুনিয়া বলেন, ‘‘ডিআই অফিস থেকে অঙ্কিতা অধিকারীর বেতন বন্ধ করার নির্দেশ এসেছে। সেই নির্দেশ অনুযায়ী কাজ করা হচ্ছে।’’

গত ৪১ মাসে বেতন বাবদ নেওয়া প্রায় ১৬ লক্ষ টাকাও অঙ্কিতাকে ফেরত দিতেও নির্দেশ দিয়েছে আদালত। ওই টাকা তাঁকে দিতে হবে দু’টি কিস্তিতে। তার প্রথম কিস্তি ৭ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC Teacher Ankita Adhikary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE