Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪

দু’বছরে ৫৭ লক্ষ টাকার লেনদেন

দু’বছরে ৫৭ লক্ষ টাকা লেনদেন! চমকে গিয়েছেন অশোকনগর থানার তদন্তকারীরা। অশোকনগর-কল্যাণগড় পুরসভার প্রায় তিন কোটি টাকা তছরুপের ঘটনায় ধৃত প্রাক্তন ব্যাঙ্ককর্তা অনির্বাণ দাসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে গত দু’বছরে ওই পরিমাণ লেনদেন হয়েছেন বলে বৃহস্পতিবার জানতে পেরেছেন তদন্তকারীরা।

নিজস্ব সংবাদদাতা
অশোকনগর শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৭ ০২:১৫
Share: Save:

দু’বছরে ৫৭ লক্ষ টাকা লেনদেন!

চমকে গিয়েছেন অশোকনগর থানার তদন্তকারীরা। অশোকনগর-কল্যাণগড় পুরসভার প্রায় তিন কোটি টাকা তছরুপের ঘটনায় ধৃত প্রাক্তন ব্যাঙ্ককর্তা অনির্বাণ দাসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে গত দু’বছরে ওই পরিমাণ লেনদেন হয়েছেন বলে বৃহস্পতিবার জানতে পেরেছেন তদন্তকারীরা। কী ভাবে অত টাকা অনির্বাণের অ্যকাউন্টে এল, কী কারণে লেনদেন— সবই খতিয়ে দেখা হচ্ছে বলে তদন্তকারীরা জানিয়েছেন।

২০১২-১৩ এবং ২০১৩-১৪ অর্থবর্ষে ওই পুরসভার মিড-ডে মিল এবং বার্ধক্য-বিধবা ভাতার মোট ২ কোটি ৯২ লক্ষ ৪৩ হাজার টাকা হাবরার একটি বেসরকারি ব্যাঙ্ক থেকে তছরুপ হয় বলে গত বছর অভিযোগ দায়ের হয়। ওই ব্যাঙ্কে পুরসভার অ্যাকাউন্ট রয়েছে। যে সময়ে টাকা তছরুপ হয় বলে অভিযোগ, তখন সেই ব্যাঙ্কেরই ডেপুটি ম্যানেজার ছিলেন অনির্বাণ। অভিযোগ সামনে আসার পরেই ব্যাঙ্ক কর্তৃপক্ষ অনির্বাণকে বরখাস্ত করেছিলেন। মঙ্গলবার রাতে পুলিশ অনির্বাণ-সহ তিন জনকে গ্রেফতার করে।

পুলিশের দাবি, জেরায় অনির্বাণ অপরাধের কথা কবুল করে জানিয়েছেন, ওই দুর্নীতিতে আরও দু’জন প্রভাবশালী মানুষ জড়িত। তবে, তদন্তের স্বার্থে পুলিশ এখনই তাঁদের পরিচয় জানায়নি। তাঁদের সম্পর্কে তথ্যপ্রমাণ সংগ্রহ করা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। জট ছাড়াতে অনির্বাণকে আরও জেরার প্রয়োজন বলেও তদন্তকারীরা জানিয়েছেন।

বৃহস্পতিবার অনির্বাণকে নিয়ে তাঁর পুরনো কর্মস্থলে (ব্যাঙ্কে) যান ওসি অরিন্দম মুখোপাধ্যায়। ওসি ব্যাঙ্ককর্তাদের সঙ্গে আলোচনা করেন। কিছু গুরুত্বপূর্ণ তথ্যও সংগ্রহ করেন। অনির্বাণের অ্যাকাউন্ট রয়েছে হাবরার অন্য একটি বেসরকারি ব্যাঙ্কের শাখায়। সেখানেও যান তদন্তকারীরা। সেখান থেকেই তাঁরা জানতে পারেন, দু’বছরে অনির্বাণের অ্যাকাউন্ট থেকে ৫৭ লক্ষ টাকা লেনদেন হয়েছে। এখন অবশ্য ওই অ্যাকাউন্টে সামান্য টাকাই পড়ে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE