Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Royal Bengal Tiger

Tiger Attack: সুন্দরবনে মাছ ধরতে গিয়ে বাঘের হানায় মৃত এক মৎসজীবী

ঘাড়ের কাছে কামড় বসিয়ে শিকারকে তুলে নিয়ে যেতে উদ্যত হলে অন্য মৎস্যজীবীরা নৌকার বৈঠা দিয়ে বাঘকে আঘাত করতে শুরু করেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গোসাবা  শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ২২:৫৯
Share: Save:

সুন্দরবনের নদীতে মাছ ধরতে গিয়ে বাঘের হানায় মৃত্যু হল এক মৎস্যজীবীর। বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটেছে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের অধীনস্ত ঝিলা জঙ্গলে। খবর পেয়ে সুন্দরবন উপকূল থানার পুলিশ দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। পুলিশ জানিয়েছে, মৃত মৎস্যজীবীর নাম অন্ন দাস(৩৫)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার সন্দেশখালির কানমারী গ্রামের বাসিন্দা অন্ন দাস-সহ ৫ মৎস্যজীবী ১ নম্বর ঝিলা জঙ্গলে মাছ ধরতে গিয়েছিলেন। জঙ্গল লাগোয়া খাঁড়িতে মাছ এবং কাঁকড়া ধরছিলেন তাঁরা। আচমকা জঙ্গল থেকে একটি বাঘ এসে ঝাঁপিয়ে পড়ে অন্ন দাসের উপর। ঘাড়ের কাছে কামড় বসিয়ে শিকারকে তুলে নিয়ে যেতে উদ্যত হলে অন্য মৎস্যজীবীরা নৌকার বৈঠা দিয়ে বাঘকে আঘাত করতে শুরু করেন। এক সময় বাধ্য হয়ে শিকার ফেলে রেখেই পালিয়ে যায় বাঘ। অতিরিক্ত রক্তক্ষরণের জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় অন্নের। সঙ্গীরা তাঁর দেহ নিয়ে জঙ্গলের কাছে লোকালয়ে আসেন। খবর পেয়ে সুন্দরবন উপকূল থানার পুলিশ দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। ইতিমধ্যেই বিষয়টি বন দফতরকে জানানো হয়েছে। তবে ওই মৎস্যজীবীদের কাছে মাছ ধরার বৈধ অনুমতি ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Royal Bengal Tiger Sunderbans Tiger Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE