Advertisement
১৮ জুন ২০২৪
gosaba

Gosaba Tiger Attack: কাঁকড়া ধরতে গিয়ে হামলার শিকার! সুন্দরবনের মৎস্যজীবীকে জঙ্গলে টেনে নিয়ে গেল বাঘ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিখোঁজ মৎস্যজীবীর নাম দুর্গাপদ বরকন্দাজ (৬১)। তিনি গোসাবা ব্লকের মোল্লাখালি অঞ্চলের কালিদাসপুর গ্রামের বাসিন্দা।

রয়্যাল বেঙ্গল টাইগার।

রয়্যাল বেঙ্গল টাইগার। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গোসাবা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ২৩:৩৮
Share: Save:

আবারও বাঘের আক্রমণে নিখোঁজ হলেন এক মৎস্যজীবী। বৃহস্পতিবার সকালে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের অধীনস্থ বসিরহাট রেঞ্জের মরিচঝাঁপি জঙ্গলের কাছে গাঁড়াল নদীতে ঘটনাটি ঘটেছে। এক জনের নিখোঁজ হওয়ার খবর পাওয়ার পরেই তল্লাশি চালানো শুরু করেছে বন দফতর ও সুন্দরবন উপকূল থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিখোঁজ মৎস্যজীবীর নাম দুর্গাপদ বরকন্দাজ। তাঁর বয়স ৬১। তিনি গোসাবা ব্লকের মোল্লাখালি অঞ্চলের কালিদাসপুর গ্রামের বাসিন্দা। স্থানীয় ও পরিবার সূত্রে খবর, বৃহস্পতিবার ভোরে গ্রামের বাড়ি থেকে ডিঙি নৌকো নিয়ে দুর্গাপদ ও তাঁর প্রতিবেশী লক্ষ্মী মিস্ত্রী মরিচঝাঁপি জঙ্গলে গিয়েছিলেন। মরিচঝাঁপি জঙ্গল লাগোয়া গাঁড়াল নদীতে কাঁকড়া ধরছিলেন তাঁরা।

গ্রামবাসীদের দাবি, আচমকা গভীর জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে এসে ঝাঁপিয়ে পড়ে আক্রমণ করে তাঁদের উপর। কিছু বুঝে ওঠার আগেই দুর্গাপদের ঘাড়ে কামড় বসিয়ে টেনে নিয়ে গভীর জঙ্গলে পালিয়ে যায় বাঘ। সেই দৃশ্য দেখে কার্যত জ্ঞান হারিয়ে ফেলেন সঙ্গী লক্ষ্মী। বাঘের আক্রমণে কিছু একটা ঘটেছে, অনুমান করে নদীর অন্য পাড়ে থাকা মৎস্যজীবীরা নৌকো নিয়ে চলেন আসেন দুর্গাপদ-লক্ষ্মীদের নৌকোর কাছে। জঙ্গলে দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করা হলেও মৎস্যজীবীর কোনও সন্ধান না পাওয়ায় তাঁরা ফিরে এসে খবর দেন বন দফতর ও সুন্দরবন। তার পর থেকেই শুরু হয় তল্লাশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gosaba Sunderbans Tiger Attack Royal Bengal Tiger
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE