Advertisement
০২ মে ২০২৪
Canning Sub Divisional Hospital

মাস্ক ছাড়াই হাসপাতালে ঘোরাফেরা, প্রশ্ন করতেই নিরপত্তারক্ষীকে মার যুবকের

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বেশ কিছু দিন ধরেই ওয়ার্ড থেকে শিশু চুরির অভিযোগ ঘটছিল। তার জেরে হাসপাতালে বাড়ানো হয় নিরাপত্তা।

আহত হাসপাতালের নিরাপত্তা কর্মী অশোক মণ্ডল।

আহত হাসপাতালের নিরাপত্তা কর্মী অশোক মণ্ডল। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ক্যানিং শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ১৮:৪১
Share: Save:

মাস্ক ছাড়াই হাসপাতালে ইতিউতি ঘুরে বেড়াচ্ছিলেন এক রোগীর আত্নীয়েরা। তাঁদের মাস্ক পরতে বলায় হাসপাতালেরই এক নিরাপত্তা কর্মীকে ধরে বেধড়ক মারধরের অভিযোগ উঠল। শনিবার এ ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং মহকুমা হাসপাতালে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বেশ কিছু দিন ধরেই ওয়ার্ড থেকে শিশু চুরির অভিযোগ ঘটছিল। তার জেরে হাসপাতালে বাড়ানো হয় নিরাপত্তা। প্রমাণপত্র ছাড়া হাসপাতালে প্রবেশ বন্ধ করে দেওয়া হয়। এর পাশাপাশি হাসপাতাল চত্বরে অবৈধ গাড়ি পার্কিংও বন্ধ করে দেওয়া হয়। এমন পরিস্থিতিতে শনিবার মাতলা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের মিঠাখালির বাসিন্দা মারুফ মিদ্দে নামে এক যুবককে ক্যানিং মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। অভিযোগ, সে সময় রোগী এবং তাঁর আত্মীয় কারও মুখে মাস্ক ছিল না। এ নিয়ে আপত্তি জানান হাসপাতালের নিরাপত্তা কর্মী অশোক মণ্ডল। তিনি রোগীর আত্মীয়দের মাস্ক পরতে বলেন। কিন্তু এ নিয়ে এক যুবকের সঙ্গে অশোকের তুমুল বাদানুবাদ শুরু হয়ে যায়। বচসা চলাকালীন আচমকাই নিরাপত্তা কর্মীকে বেধড়ক মারধর করে ওই যুবক। নিরাপত্তা কর্মীর মুখে ও চোখে ঘুসি মারা হয় বলে অভিযোগ। রক্তাক্ত অবস্থায় হাসপাতালের মেঝেতে লুটিয়ে পড়েন ওই নিরাপত্তাকর্মী। এই সুযোগে হাসপাতাল থেকে চম্পট দেয় ওই যুবক। গুরুতর জখম অবস্থায় নিরাপত্তা কর্মী অশোককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই ঘটনার তীব্র নিন্দা করছেন ক্যানিং মহকুমা হাসপাতালের সুপার অপূর্বলাল সরকার। তিনি বলেন, ‘‘হাসপাতালের মধ্যে এমন ঘটনা বাঞ্ছনীয় নয়। যারা এমন বর্বরোচিত ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য ক্যানিং থানার জানিয়েছি।” হাসপাতাল কর্তৃপক্ষ এ নিয়ে লিখিত অভিযোগ দায়ের করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Canning Sub Divisional Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE